সিরিজ জয়ের প্রত্যয় নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

0

Bangladesh
ক্রীড়া প্রতিবেদক :
ঢাকা: বদলে গেছে বাংলাদেশের ক্রিকেট। কতটা বদলেছে তার আরো একটা প্রমাণ মিলেছে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের জয়ের ধরনে। পুরো ম্যাচেই দাপট দেখিয়ে ম্যাচ জিতে নিজেদের দুরন্তপনার আরো একটি চিত্র ফুটিয়ে তুললো টাইগাররা।
তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে লিড নিলো মাশরাফিবাহিনী। ফলে এক ম্যাচ হাতে রেখে ভারতের বিপক্ষে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ এখন স্বাগতিকদের সামনে।
সিরিজ জয়ের প্রত্যয় নিয়ে রবিবারই দ্বিতীয় ওয়ানডেতে টিম ইন্ডিয়ার মুখোমুখি হবে দুরন্ত বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৩টায় ব্যাট-বলের অগ্নিপরীক্ষায় নামবে বাংলাদেশ ও ভারত।
জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে ১১তম ওয়ানডে বিশ্বকাপ খেলতে যায় বাংলাদেশ। সেখানে নজরকাড়া পারফরমেন্স দেখিয়েছে তারা।
প্রথমবারের মত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠে টাইগাররা। শেষ আটে ভারতের কাছে বির্তকিত হারে বিশ্বকাপ থেকে বিদায় নেয় মাশরাফিবাহিনী। কিন্তু তাতেও বাংলাদেশের প্রশংসা ঝড়েছে সর্বত্র।
ক্রিকেট বিশ্ব যে শুধু শুধুই বাংলাদেশ দলের প্রশংসা করেনি, তার প্রমাণ দেশের মাটিতে পাকিস্তান সিরিজে দিয়েনে মাশরাফি-তামিম-মুশফিকুররা। পাকিস্তানের মত দলকে ৩-০ ব্যবধানে শুধু মাত্র হোয়াইটওয়াশই করেনি, র্যাং কিং-এ আট নম্বরে উঠে যায় বাংলাদেশ।
এমন পারফরমেন্সের পর অনেকেই বলেছেন, বদলে গেছে বাংলাদেশের ক্রিকেট। কিন্তু সেটি মানতে নারাজ ছিলেন টাইগার দলপতি মাশরাফি। কারণ ম্যাশের চোখে আরো বদলানোর স্বপ্ন।
বাংলাদেশ স্কোয়াড (সম্ভাব্য): মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মোমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, রনি তালুকদার, মুস্তাফিজুর রহমান ও লিটন কুমার দাস।
ভারত স্কোয়াড (সম্ভাব্য): মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেশ রায়না, আম্বাতি রাইডু, আজিঙ্কা রাহানে, রবিন্দ্র জাদেজা, ধাওয়াল কুলকার্নি, রবীচন্দ্রন অশ্বিন, স্টুয়ার্ট বিনি, অক্ষর প্যাটেল, মোহিত শর্মা, উমেশ যাদব ও ভুবেনশ্বর কুমার।

Share.

About Author

Leave A Reply