খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন সাংবাদিকদের ওরিয়েন্টেশন

0

khagr-2
খাগড়াছড়ি প্রতিনিধি ঃ খাগড়াছড়ি পার্বত্য জেলায় জাতীয় ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন ১৪নভেম্ভর-২০১৫ সাংবাদিকদের ওরিয়েন্টেশন মিটিং অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার সকালে জেলা সিভিল সার্জন মিলনায়তনে ইনষ্টিটিউট অব পাবলিক হেল্ট নিউট্রিশনে জাতীয় নিউট্রিশন সার্ভিসেস এ ওরিয়েন্টেশন মিটিং আয়োজন করা হয় । ”ভিটামিন ’এ’ ক্যাপসুল খাওয়ান-শিশু মৃত্যুর ঝুঁকি কমান” শ্লোগানে জেলা সিভিল সার্জন নিশীত নন্দিত মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মেমং মারমা, প্রেস কাবের সহ-সভাপতি মোঃ জহুরুল আলম, সাবেক সম্পাদক মোঃ অজিমুল হক, খাগড়াছড়ি রিপোটার্স ইউনিটি’র সভাপতি চাইথোয়াই মারমা, দৈনিক সবুজ পাতার দেশ সম্পাদক মোঃ জুলহাস উদ্দিন, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ নুরুল আজম, সম্পাদক কানন আর্চায্য ।
এসময় জেলা কর্মরত স্থানীয় সংবাদকর্মীরা অংশ গ্রহন করে । ৯টি উপজেলা, পৌরসভা, ইউনিয়ন পর্যায়ে ০৬-১১মাস বয়সী শিশুকে ১টি করে নীল রংয়ের ভিটামিন ’এ’ ক্যাপসুল ও ১২-৫৯মাস বয়সী শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন ’এ’ ক্যাপসুল খাওয়ানো পরামর্শ দেওয়া হয় ।

khagrachari fer
ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেনটিভ এসোসিয়েশন ৬ দফা দাবিতে মানববন্ধন
লোকমান হোসেন সরকার খাগড়াছড়ি প্রতিনিধি ঃ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেনটিভ এসোসিয়েশন (ফারিয়া) খাগড়াছড়ি পার্বত্য জেলা শাখা উদ্দ্যোগে ৬দফা দাবিতে ঘন্টাব্যাপী মানববন্ধন আয়োজন করেছে । মঙ্গলবার সকালে কোর্টচত্বর প্রেস কাব সম্মুখে এ মানববন্ধন আয়োজন করা হয় । ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেনটিভ এসোসিয়েশন(ফারিয়া) খাগড়াছড়ি পার্বত্য জেলা শাখার সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা কমিটির সাধারন সম্পাদক সমীরণ দেবনাথ, সাংগঠনিক সম্পাদক মৃদুল কান্তি দেবনাথ প্রমূখ। এ সময় বিভিন্ন কোম্পানী কর্মরত জেলা মেডিকেল রিপ্রেজেটিভ প্রতিনিধিরা অংশ গ্রহন করে।
বক্তায় দাবি সমূহ মধ্যে সরকারী পে-স্কেলে ৭ম গ্রেড এর সমপরিমান বেতন নির্ধারন করতে হবে । মূল্যষ্ফিতি’র সাথে সামঞস্য রেখে টিএডি/ডিএ ও অন্যান্য ভাতা প্রদান করতে হবে । চাকুরী নিশ্চিয়তা বিধান ও নির্দ্দিষ্ট নীতিমালা প্রদান করতে হবে। সাপ্তাহিক ছুটিসহ সকল সরকারী ছুটি উপভোগ করার সুবিধা প্রদান করতে হবে। ফারিয়াকে সরকারী অনুমোদন দিতে হবে। পার্বত্য লোকালয় কতর্ব্যরত সকল প্রতিনিধিকে পার্বত্য ভাতা প্রদান করতে হবে ।

Share.

About Author

Leave A Reply