শিগগিরই গাজীপুর জেলা ছাত্রলীগ পূর্ণাঙ্গ কমিটি গঠিত হচ্ছে

0

গাজীপুর জেলা প্রতিনিধি ঃ শিগগিরই গঠিত হতেযাচ্ছে ছাত্র লীগের পূর্ণাঙ্গ কমিটি। ইতি মধ্যে শির্ষক নেতারা কমিটি নিয়ে কয়েক দফা বৈঠক করেছেন। এখন চলছে শেষ পর্যায়ের যচাই-বাছাইয়ের কাজ। সব ঠিক থাকলে ডিসেম্বর মাসের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা হতে পারে বলে দিনের আলোকে জানিয়েছে।
কমিটির বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের সাধাঃসম্পাদক মোঃ জাহিদুল আলম রবিন বলেন, প্রতিটি ব্যক্তি ছাত্র হতে হবে, নির্ধারিত ২৯ বছর বয়স, অবিবাহিত, সংগঠনের গঠনতন্ত্র এবং প্রধানমন্ত্রীর লক্ষ্য বাস্তবায়নের জন্য যারা কাজ করে গেছেন এবং ভবিষ্যতে কাজ করার মনোভাব ব্যাক্ত করে কমিটিতে থাকতে ইচ্ছুক তাদেরকে জেলা কমিটিতে রাখা হবে। এ পর্যন্ত আমরা প্রতিটি ছাত্রের জীবন বৃত্বান্ত সংগ্রহ করা শেষ করেছি। তিনি আরো বলেন আমার দায়িত্ব গ্রহনের পরেই বলেছি সংগঠনের ক্ষমতাকে আরো জোরালো করা হবে এবং পূর্ণাঙ্গ কমিটির সকল সদস্যদের নিজ নিজ দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে। সেজন্য আমাদের প্রয়োজন সৎ ও আত্বত্যাগী লোক। এই বিষটি বিবেচনায় রেখেই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলেও তিনি সকলকে অবগত করেছেন বলে জানিয়েছেন। ছাত্রলীগ সূত্রে জানা গেছে, কমিটি গঠন নিয়ে কোরবানি ঈদের পূর্বেই কয়েকদফা বৈঠক হয়েছে। এসব বেঠকে কমিটির খসরা করা হয়েছে।এখন চলছে চুরান্ত প্রক্রিয়া। সংগঠনটির শির্ষক নেতাদের সাথে কথা বলে কমিটি ঘোষনা করা হবে। এদিকে জেলা কমিটির পদেরজন্য শেষ সময়েও দৌড়-ঝাপ চলছে। জেলাসদর ও জেলাধিন সকল থানা থেকে এখনো অনেকে শির্ষক স্থানিয় নেতার দ্বারস্থ হচ্ছেন। পাশাপাশি জেলার সভাপতি ও সাধারন-সম্পাদককে প্রটোকল দিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে জেলা কমিটিতে পদ প্রত্যাশিদের জীবনবৃত্বান্ত গত ৩১/০৮/২০১৫ ইং তারিখ পর্যন্ত গ্রহন করেছি।
ছাত্রলীগের দফতর থেকে জানাযায় যে, পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্তের সঙ্গে এস.এস.সি ও এইচ.এস.সি সনদের ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, দুই কপি সদ্যতোলা পাসপোর্টসাইজের রঙিন ছবি জমানিয়েছে বলেও জানান।
আগামী ডিসেম্বারের মধ্যে কমিটি ঘোষনা হবে বলেও দলটির সাধা-সম্পাদক নিনের আলোকে জানান।
প্রসঙ্গত, ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী সহ-সভাপতি ১৫ জন, য়ুগ্ম-সাধাঃসম্পাদক ০৭ জন, সাংগঃসম্পাদক ৭ জন সহ মোট ১২১ জন সদস্য নিয়ে জেলা কমিটি গঠনের কথাও দলটির সাধাঃসম্পাদক মোঃ জাহিদুল আলম রবিন দিনের আলোকে জানান।

Share.

About Author

Leave A Reply