মেহেরপুর আমঝুপি মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ বছর পূর্তিতে পুনর্মিলনী

0

মেহের আমজাদ,মেহেরপুর ঃ এসো স্মৃতির অঙ্গনে, মিলি প্রীতির বন্ধনে” এই স্লোগানকে সামনে নিয়ে মেহেরপুর আমঝুপি মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সূবর্ন জয়ন্তী ও পুনর্মিলনী উৎসব অনুষ্টিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন আমঝুপি মাধ্যমিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে সুবর্ন জয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করেন।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি বোরহান উদ্দিন চুন্নুর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. মারুফ আহম্মেদ বিজন, জেলা আওয়ামী লীগের সিনিয়র ভাইস চেয়ারম্যান আব্দুল হালিম, সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক মোল্লা, সহকারি অধ্যাপক সাইদুর রহমান, সাংবাদিক রফিক-উল আলমসহ অন্যন্যরা। অনুষ্ঠানে ১৯৬৪ থেকে ২০১৪ সাল পর্ষন্ত বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মেহেরপুরে যাত্রীবেশী ছিনতাইকারীরা চালাককে খুন করে আলগামন নিয়ে পালিয়েছে
মেহের আমজাদ,মেহেরপুর ঃ মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কে মেহেরপুর সদর উপজেলার পাটকেলপোতা যাত্রী ছাউনীর কাছে যাত্রীবেশী ছিনতাইকারীরা আলগামন চালাক নাসিরউদ্দিনকে (৪২) কুপিয়ে খুন করে আলগামন নিয়ে পালিয়ে গেছে। ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার সন্ধ্যারাত ৭ টার দিকে। আলগামন চালাক নাসিরউদ্দিন মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর ইউনিয়নের চাঁদপুর শিশিরপাড়ার ফরজ আলীর ছেলে।
নিহতের পরিবার ও স্থানীয় বারাদী ক্যাম্প ইনচার্জ এস.আই কার্তিক জানান, চুয়াডাঙ্গা থেকে মেহেরপুর সদর উপজেলার বারাদী বাজার যাবার নামে ৪ জন যাত্রী তার আলগামনে উঠে। আলগামনটি পাটকেলপোতা যাত্রী ছাউনীর কাছে পৌঁছালে যাত্রীবেশী ছিনতাইকারীরা আলগামনটি কেড়ে নিয়ে পালাবার চেষ্টা করে। ওই সময় আলগামনের চালাক নাসিরউদ্দিনকে ছিনতাইকাজে বাধা দিলে তারা নাসিরউদ্দিনকে কুপিয়ে রক্তাক্ত জখম করে আলগামনটি নিয়ে পালিয়ে যায়। পথচারীরা মুমুর্ষ নাসিরউদ্দিনকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়। হাসপাতালে কর্তব্যরত ডা. নাজমুল হুসাইন তাকে মৃত ঘোষনা করেন।
আলগামন চালাক নাসিরউদ্দিন ফজর আলীর ৪ ছেলে ও ২ মেয়ের মধ্যে বড়। তিনি ২ ছেলে ও ২ মেয়ের জনক। দীর্ঘ ১৫-১৬ বছর ধরে তিনি মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কে আলগামন চালাতেন।
এব্যাপারে মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ গ্রহণ করা হবে। ইতোমধ্যে পুলিশ ছিনতাইকারীদের আটক ও আলগামনটি উদ্ধারে মাঠে নেমে পড়েছে।

Meherpur Pic-3
মেহেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা
মেহের আমজাদ,মেহেরপুর ঃ মেহেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৩ টায় মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন।
জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আরিফুল এনাম বকুল’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি অ্যাড. তাপন পাল, কেন্দ্রীয় কমিটির সহদপ্তর সম্পাদক আজিজুল হক অজিজ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও জজ আলাদতের পিপি অ্যাড. পল্লব ভর্টাচার্য, জেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক শ্বাশত নিপ্পন, কুষ্টিয়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আক্তারুজ্জামান লাবু, সদর থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মতিউর রহমান মতিন, শহর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামাল হোসেন জুয়েল, সাধারণ সম্পাদক ইবনে মামুন, গাংনী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আবুল বাশার, মুজিবনগর উপজেলা স্বেচ্ছা লীগের আহ্বায়ক শেখ মিসকিন প্রমুখ।

চুরি করে মধু খেতে গিয়ে মেহেরপুরের যাদবপুর গ্রামের লিংকন গ্যাড়াকলে
মেহের আমজাদ,মেহেরপুর ঃ চুরি করে মধু খেতে গিয়ে গ্যাড়া কলে পড়েন মেহেরপুরের যাদবপুর গ্রামের এক সন্তানের জনক লিংকন। অবশেষে পার্শ্ববর্তী বাড়িবাঁকা গ্রামের লোকজনের হাতে নাজেহাল হয়ে পরকিয়ার সাথে দ্বিতীয় বিয়ে করতে বাধ্য হলেন। এতে একপক্ষের সমস্যার সমাধান হলেও অন্যপক্ষ বেঁকে বসেছে। তাই গতরাতে বসে গ্রাম্য সালিস।
মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়নের যাদবপুর গ্রামের খবিরউদ্দিন কুড়নের ছেলে ও বুড়িপোতা ইউপি সদস্য আলমগীর হোসেন লাল্টুর ছোট ভাই লিংকন (২৭)। তিনি দেড় বছর আগে একই গ্রামের আজিজুলের মেয়ে লাকিকে বিয়ে করেন। সে ঘরে তাদের রয়েছে এক পুত্র সন্তান। সম্প্রতি লিংকনের প্রতিবেশি সোনার মেয়ে ইতি’র বিয়ে হয় একই ইউনিয়নের বাড়িবাঁকা গ্রামের চাকুরী জীবী বকুলের সাথে বিয়ে হয়। এ বিয়ে মেনে নিতে পারেনি লিংকন। তাই প্রেমিকাকে পেতে লিংকন প্রায় রাতে যাতায়াত করতে থাকেন বকুলের বাড়িতে।
বিষয়টি গ্রামের বেরসিক জনতা আঁচ করতে পেয়ে গত ১৩ জানুযারী লিংকনকে আটক করে মারধর করে এবং ৩ লাখ টাকা দেন মোহরে ইতির সাথে লিংকনের বিয়ে দেয়। বিয়ের অনুষ্ঠানে লিংকনের ভাই বুড়িপোতা ইউপি সদস্য আলমগীর হোসেন লাল্টু উপস্থিত ছিলেন।
এদিকে প্রথম স্ত্রী লাকি ও তার পিতা আজিজুলের আপত্তিতে গ্রামের মোড়লদের কাছে বিচার দাবি করলে গতরাতে গ্রামে বিচার বসে। বিচারে লিংকনের পিতা খবিরউদ্দিন কুড়ন উপস্থিত হলেও লিংকন থাকেন অনুস্থিত। শেষ সংবাদ পাওয়া পর্যন্ত সালিস না মেনে নেওয়ায় সালিস সভা আজিজুল ও তার মেয়ে লাকিকে লিংকনের বিরুদ্ধে আইনের আশ্রয় নিতে পরামর্শ দেন।
এদিকে এঘটনার প্রেক্ষিতে যাদবপুর গ্রামের যুবনেতা মহিদুল ইসলাম মহিদ বলেন- এ ধরনের কর্মকান্ডে লিংকনের পিতার প্রায় ২ গন্ডা ও ভাই লাল্টু মেম্বরের দু’টি বিয়ে রয়েছে। এতে এলাকার মানুষ আতংক গ্রস্থ হয়ে পড়েছে। সমাজ ও প্রশাসনের কাছে আমরা ঘটনার ন্যায় বিচার দাবি করি।

Share.

About Author

Leave A Reply