চুয়াডাঙ্গায় ক্যাথলিক গীর্জায় হামলা ও লুটপাটের ঘটনায় আটক ২

0

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গায় খ্রিস্টানদের ক্যাথলিক গীর্জায় হামলা ও লুটপাটের ঘটনায় চরম উদ্বেগ প্রকাশ করেছেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। সোমবার বিকেলে সংগঠনের নেতার ক্যাথলিক গীর্জা পরিদর্শন শেষে সাংবাদিতদের কাছে তাদের এ উদ্বেগের কথা জানান।
পরিষদের সভাপতি ডা. মার্টিন হীরক চৌধুরি জানান, ক্যাথলিক গীর্জার ফাদারের অস্ত্র লুট ও তিন সিস্টারকে মারপিটের ঘটনায় মিশন পাল্লীতে বসবাসকারী প্রায় এক হাজার পরিবারের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। এ হামলাটি সাম্প্রদায়িক হামলা কিনা সেটিও খতিয়ে দেখার জন্য পুলিশ-প্রশাসনকে আহ্বান জানান তিনি।
এদিকে সোমবার রাতে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হচ্ছে- কার্পাসডাঙ্গা মাঠ পাড়ার মৃত খোরশেদ মল্লিকের ছেলে আবুল (৪৫) ও পীরপুরকুল্লা গ্রামের মৃত উকিল হালসানার ছেলে হামিদুল (৫২)। আটকের পর এদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জিয়াউল ইসলাম।
গত রোববার ভোররাতে কার্পাসডাঙ্গায় খ্রিস্টানদের ক্যাথলিক গীর্জায় হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনায় গীর্জার এক নৈশ প্রহরীসহ গীর্জার তিন সিস্টারকে পিটিয়ে গুরতরভাবে আহত হয়। লুট করা হয় নগদ টাকাসহ প্রায় ৭লাখ টাকার স্বর্ণলাঙ্কার ও ধর্মযাজকের একটি দুনালা এয়ারগান।
এ ঘটনায় রাতেই দামুড়হুদা মডেল থানায় অজ্ঞাতনামা ১৫/ ১৬ জনকে আসামী করে একটি মামলা করা হয়েছে।

Share.

About Author

Leave A Reply