মেহেরপুরে বাংলাদেশ স্কাউটের বিপি দিবস পালন

0

মেহের আমজাদ, মেহেরপুর ঃ বাংলাদেশ স্কাউটস মেহেরপুর সদর উপজেলা শাখার আয়োজনে স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা লর্ড ব্যাডেন পাওয়েল এর জন্ম বার্ষিকী “বিপি দিবস” পালন করা হয়েছে।
এ উপলক্ষে গতকাল সোমবার সকাল সাড়ে ৯ টার দিকে কবি নজরুল শিক্ষা মঞ্জিল প্রাঙ্গনে অবস্থিত মেহেরপুর জেলা স্কাউট ভবনে বিপি দিবস উদযাপন উপলক্ষে রচনা, চিত্রাংকন, মডেল তৈরি, হস্ত শিল্প, সুচিকর্ম ও সাধারণ জ্ঞানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা স্কাউটের সহ-সভাপতি কমরউদ্দিন। প্রধান অতিথি ছিলেন মেহেরপুর জেলা স্কাউট সম্পাদক ও খুলনা আঞ্চলিক উপ-কমিশনার জাহাঙ্গীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা স্কাউট সম্পাদক আশরাফুজ্জামান বাবলু, যুগ্ম সম্পাদক মিনারুল ইসলাম, উপজেলা স্কাউটসের সহকারী কমিশনার আবু লায়েছ লাবলু, কাব-স্কাউট লিডার ইয়াসনবী, কোষাধাক্ষ্য নুরুল গনি। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে স্কাউট ও কাব স্কাউট সদস্যরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।

Meherpur Pic-2.
দু’য়েকটি বিছিন্ন ঘটনা নিয়ে গোটা পুলিশ বাহিনীর ভাবমূর্তি নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই-মেহেরপুরে খুলনা রেঞ্জ ডিআইজি
মেহের আমজাদ, মেহেরপুর ঃ খুলনা রেঞ্জ ডিআইজি এস.এম মনির-উজ-জামান বলেছেন, দু’য়েকটি বিছিন্ন ঘটনা নিয়ে গোটা পুলিশ বাহিনীর ভাবমূর্তি নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই। গতকাল সোমবার বেলা ১১টার দিকে মেহেরপুর পুলিশ সুপার কার্যালয়ে খুলনা বিভাগীয় মাসিক অপরাধ পর্যালোচনা সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথাগুলো বলেন।
সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্নস্থানে কয়েকজন পুলিশ সদস্যদের বিতর্কিত কর্মকান্ড বিষয়ে এস.এম মনিরুজ্জামান আরো বলেন, পুলিশ সদস্যদেরও সামাজিক জীবন আছে। পুলিশের কেউ যদি অন্যায় কার্মকান্ডের সঙ্গে জড়িয়ে পড়ে তাহলে সমাজের অন্যান্য অপরাধীদের মতই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পুলিশ বাহিনী সকলের নিরাপত্তা বিধান করে উল্লেখ করে তিনি আরো বলেন, দুটি একটি ঘটনা ঘটতেই পারে। এগুলো ওইভাবে বড় আকারে না দেখে পুলিশের সেবার দিকে তাকালে সেটি কিছুই নয় বলে মনে হবে।
খুলনা রেঞ্জ পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় খুলনা বিভাগের ১০ জেলার পুলিশ সুপারবৃন্দ অংশ গ্রহণ করেন।
এর আগে ডিআইজি এস.এম মনির-উজ-জামান মেহেরপুর পুলিশ সুপার কার্যালয়ের নব নির্মিত দৃষ্টিনন্দন প্রধান ফটকের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

Share.

About Author

Leave A Reply