আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ২৫

0

ডেস্ক রিপোর্ট :
ঢাকা, ১৭ জুন : পূর্ব আফগানিস্তানের নানগরহর প্রদেশে এক আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ২৫ জনের প্রাণহানি হয়েছে। এতে আহত হয়েছে অর্ধশতাধিক। হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএস।
আফগান কর্মকর্তাদের বরাত দিয়ে আল জাজিরার খবরে বলা হয়, হামলায় নিহতদের মধ্যে নিরাপত্তা বাহিনীর সদস্য, বেসামরিক ব্যক্তি ও তালেবান রয়েছে। প্রসঙ্গত, পবিত্র ঈদ উপলক্ষে আফগান নিরাপত্তা বাহিনী ও তালেবান সদস্যরা বিরল সাক্ষাতে একত্র হয়।
আইএস’র আমাক ওয়েবসাইটে হামলার দায় স্বীকার করে বলা হয়, নানগরহরে ‘আফগান সেনাদের এক জমায়েত’ টার্গেট করে তারা হামলা চালানো হয়েছে।
প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগইয়ানি জানান, হামলার ঘটনাটি ঘটেছে রোদাত জেলায়। এতে কমপক্ষে ৫৪ জন আহত হয়েছে। খবরে বলা হয়, এমন সময় এ হামলার ঘটনা ঘটলো যখন কিনা দেশটির প্রেসিডেন্ট আশরাফ গনি তালেবানের সঙ্গে সরকারের যুদ্ধবিরতির সময় বৃদ্ধির ঘোষণা দেন।
টিভিতে সম্প্রচারিত এক ঘোষণায় আফগান প্রেসিডেন্ট তালেবানদের প্রতিও যুদ্ধবিরতির সময় বাড়ানোর আহ্বান জানান। ঈদ উপলক্ষে উভয় পক্ষের সম্মত হওয়া যুদ্ধবিরতির সময় শেষ হচ্ছে রোববার। তার আগ দিয়ে এ আহ্বান জানান আশরাফ গনি। তিনি তার বক্তব্যে আরো জানান, ঈদ ও যুদ্ধবিরতির আবহে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় ৪৬ তালেবান বন্দিকে মুক্তি দিয়েছে।

Share.

About Author

Leave A Reply