বিদেশের মাটিতে নয় বছর পর টাইগারদের সিরিজ জয়

0
Awesome
  • User Ratings (0 Votes) 0

ক্রীড়া ডেস্ক :
সেন্ট কিটস: দির্ঘ নয় বছর পর বিদেশের মাটিতে আবার কোন সিরিজ জিতল বাংলাদেশের ক্রিকেটাররা।শনিবার রাতে সেন্ট কিটসে তৃতীয় এবং শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮ রানে হারিয়ে ২-১ সিরিজ জিতলো টাইগাররা।
টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তামিম ইকবালের দুর্দান্ত সেঞ্চুরি আর ঝড়ো গতিতে মাহমুদুল্লাহর ৬৭ রানে ভর করে, ৬ উইকেটে বাংলাদেশ সংগ্রহ করে ৩০১ রান ।
তাড়া করতে নেমে ৬ উইকেটে ২৮৩ রান করতেই ওভার শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের এই জয়ের ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ নিয়ে তৃতীয়বার সিরিজ জিতল বাংলাদেশ টাইগাররা ।
‘বিদেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ সর্বশেষ সিরিজ জিতেছিল ২০০৯ সালে। দেশের মাটিতে আফগানিস্তানকে ২-১ ব্যবধানে হারিয়ে বাংলাদেশ সর্বশেষ সিরিজ জিতেছিল ২০১৬ সালে। নয় বছর পর আবার বিদেশের মাটিতে একটি সিরিজ জিতল বাংলাদেশ। এটা আসলেই একটা বিশেষ ঘটনা বাংলাদেশের ক্রিকেটের জন্য।’
কিন্তু একই মাটিতে যেখানে টেস্টে চরম খারাপ নৈপুণ্য দেখিয়েছে, বাংলাদেশ, সেখানে ওয়ানডেতে সিরিজ জয় করে নিয়েছে। একই দলের বিপক্ষে খেলার এই পার্থক্যের কারণ কি?
‘এ কথাটি সত্যি, যে বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট যতটা ভালো খেলে, টেস্ট এবং টি টোয়েন্টিতে এ রকম ধারাবাহিক পারফর্মেন্স পাওয়া যায় ’ এ জায়গায় এখনো ঘাটতি আছে দলের।

Share.

About Author

Leave A Reply