নোয়াখালীতে গণ হিষ্টিরিয়ায় ২০ শিক্ষার্থী অসুস্থ

0

নোয়াখালী প্রতিনিধি :
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নে অজ্ঞাত রোগে অন্তত ২০ শিক্ষার্থী অসুস্থ হয়েছে। অসুস্থদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মঙ্গলবার বেলা সোয়া ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত রামপুর ইউনিয়নের বামনী উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।
আহত ৮ম শ্রেণীর ছাত্রী তাফসিয়া ফেরদৌসকে (১৪) প্রথমে কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে নোয়াখালী মেডিকেল কলেজ হাসপতালে প্রেরণ করা হয়েছে। অপরদিকে ৮ম শ্রেণীর ছাত্রী সালামা (১৪), সানজিদা (১৪), নুসরাত জাহান (১৪), সামিয়া ইসলাম (১৪) ও ইয়ামিন আক্তার (১৪) কে কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের দুলাল বিষয়টি নিশ্চিত করে জানান, সোয়া ১১টার দিকে বিদ্যালয়ে ক্লাস চলাকালিন সময় প্রথমে ৮ম শ্রেণির ছাত্রী তাসফিয়া ফেরদৌস পেট ব্যাথা অনুভব করে অসুস্থ হয়ে পড়ে। পরবর্তীতে অন্যান্য ছাত্রীরা তাকে দেখে দুপুর ১টা পর্যন্ত সপ্তম ও অষ্টম শ্রেণির প্রায় ২০জন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে।
তিনি আরো জানান, অসুস্থ শিক্ষার্থীদের বামনী উপ-স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাদের পরিবারের লোকজনের সহযোগিতায় হাসপাতালে পাঠানো হয়েছে।
বামনী উপ-স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার কাউছার জাহান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা হিষ্টিরিয়া রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছে।
কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ডাঃ সামিয়া কামাল জানান, ৮ম শ্রেণীর ছাত্রী তাফফিয়া ফেরদৌস পেট ব্যাথার কারণে অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে দেখে অন্যান্য ছাত্রী অসুস্থ্য হয়ে পড়েছে। এতে আতংক হওয়ার মত কোন কিছু হয়নি। ৮ম শ্রেণীর ছাত্রী তাফফিয়া ফেরদৌসকে নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
নোয়াখালীতে ৩ মাদক ব্যবসায়ী আটক
নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সদর উপজেলায় অভিযান চালিয়ে ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখা(ডিবি) পুলিশ ।
মঙ্গলবার সকালে নোয়াখালী পৌরসভা বাজার এলাকা থেকে এই ৩ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ২০৫ পিস ইয়াবা জব্দ করা হয়।
আটককৃতরা হলেন, সদর উপজেলার আইয়ুবপুর এলাকার মৃত শহিদুল ইসলামের ছেলে মো. নজরুল ইসলাম (৩০), একই উপজেলার হরিনারায়নপুর এলাকার মৃত শাহজাহানের ছেলে মো. মহিন উদ্দিন (৩০)ও বেগমগঞ্জ উপজেলার উত্তর হাজীপুর এলাকার মৃত কালু মিয়ার ছেলে কামরুজ্জামান রিয়াদ (২৭)।
জেলা গোয়েন্দা শাখা(ডিবি) ওসি আবুল খায়ের ৩ মাদক ব্যবসায়ী আটককের বিষয়টি নিশ্চিত করে জানান, তাদের প্রত্যেকের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে।

সেনবাগে ইয়াবা’সহ বোমা পারভেজ আটক
নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে অভিযান চালিয়ে পারভেজ হোসেন প্রকাশ বোমা পারভেজ (২৫) কে আটক করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ১২পিস ইয়াবা উদ্ধার করা হয়।
সোমবার রাতে দক্ষিণ রাজারামপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটককৃত বোমা পারভেজ ওই গ্রামের জসিম উদ্দিনের ছেলে।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রাজারামপুর গ্রামে অভিযান চালানো হয়। এসময় ইয়াবা সেবন অবস্থায় ১২পিস ইয়াবা’সহ বোমা পারভেজকে আটক করা হয়। পারভেজ মাদকসহ এলাকায় বিভিন্ন অপরাধমুলক কাজের সাথে জড়িত ছিল বলেও জানায় পুলিশ।
সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনায় আটককৃত পারভেজের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে এবং মঙ্গলবার দুপুরে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

Share.

About Author

Leave A Reply