ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিল ভারত

0

স্পোর্টস ডেস্ক : ট্রেন্ট ব্রিজ টেস্ট জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা ভারতের বোলাররা রোজ বৌলে প্রথম দিনই গুঁড়িয়ে দিল ইংল্যান্ডের প্রথম ইনিংস। শেষ বেলায় কঠিন সময়টা পার করে চতুর্থ টেস্টে অতিথিদের এগিয়ে রাখলেন দুই ওপেনার।
প্রথম দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ বিনা উইকেটে ১৯ রান। শিখর ধাওয়ান ৩ ও লোকেশ রাহুল ১১ রানে ব্যাট করছেন। বৃহস্পতিবার শেষ বেলায় জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডের ৪ ওভার কাটিয়ে দেন দুই ওপেনার। এর আগে ২৪৬ রানে গুটিয়ে যায় ইংলিশরা।
টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে পড়ে ইংল্যান্ড। কোনো রান না করে ফিরে যান কিটন জেনিংস। দুই অঙ্কে যেতে পারেননি জো রুট ও জনি বেয়ারস্টো। চাপে থাকা অ্যালেস্টার কুক ফেরেন থিতু হয়ে।
৩৬ রানে ৪ উইকেট হারানো ইংল্যান্ড খানিকটা স্বস্তি পায় বেন স্টোকস ও জস বাটলারের ব্যাটিংয়ে। দুই মেজাজে ব্যাটিং করা এই দুই ব্যাটসম্যানকে লাঞ্চের পর ফিরিয়ে দেন মোহাম্মদ শামি।
২৩ রান করতে ৭৯ বল খেলেন স্টোকস। চোট কাটিয়ে ফেরা বেয়ারস্টো খেলেন বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে। তার জায়গায় কিপিং করা বাটলার করেন ২১।
বিরাট কোহলির নেতৃত্বে এই প্রথম টানা দুই টেস্টে একই একাদশে নিয়ে খেলছে ভারত। অন্যদিকে, পরিবর্তন এনেছে ইংল্যান্ড। দলে ফেরা মইন ও কারানের ব্যাটে প্রতিরোধ গড়ে স্বাগতিকরা।
কঠিন সময়টা পার করে রবিচন্দ্রন অশ্বিনকে স্লগ সুইপ করে ফেরেন মইন, ভাঙে কারানের সঙ্গে তার ৮১ রানের জুটি। বেশিক্ষণ টেকেননি আদিল রশিদ।
দুইশ রানের আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়া ইংল্যান্ডকে আড়াইশ রানের কাছে নিয়ে যান কারান। তার সঙ্গে ৬৩ রানের দারুণ জুটি উপহার দেন ব্রড।
ব্রডের বিদায়ের পর অতিরিক্ত আক্রমণাত্মক খেলতে গিয়ে বোল্ড হয়ে যান কারান। থমকে যায় ইংল্যান্ডের ইনিংস। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ৮ চার ও এক ছক্কায় ১৩৬ বলে ৭৮ রান করেন কারান।
৪৬ রানে ৩ উইকেট নিয়ে ভারতের সেরা বোলার বুমরাহ। দুটি করে উইকেট নেন ইশান্ত শর্মা, অশ্বিন ও শামি।
ইংল্যান্ড ১ম ইনিংস: ৭৬.৪ ওভারে ২৪৬ (কুক ১৭, জেনিংস ০, রুট ৪, বেয়ারস্টো ৬, স্টোকস ২৩, বাটলার ২১, মইন ৪০, কারান ৭৮, রশিদ ৬, ব্রড ১৭, অ্যান্ডারসন ০*; বুমরাহ ৩/৪৬, ইশান্ত ২/২৬, পান্ডিয়া ১/৫১, শামি ২/৫১, অশ্বিন ২/৪০)
ভারত ১ম ইনিংস: ৪ ওভারে ১৯/০ (ধাওয়ান ৩*, রাহুল ১১*; অ্যান্ডারসন ০/৩, ব্রড ০/১২)

Share.

About Author

Leave A Reply