দক্ষিণ আফ্রিকার কাছে ধবলধোলাইয়ের শিকার জিম্বাবুয়ে

0

ক্রীড়া ডেস্ক : তিন ম্যাচ ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকার কাছে ধবলধোলাইয়ের শিকার হয়েছে সফরকারী জিম্বাবুয়ে। শনিবার তৃতীয় ও শেষ ওয়ানডেতে তারা দক্ষিণ আফ্রিকার কাছে হার মেনেছে ৪ উইকেটে। জিম্বাবুয়ে প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে ২২৮ রানে অলআউট হয়ে যায়। জবাবে ৪৫.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়। তাতে ৩-০ ব্যবধানে জিতে সিরিজ শেষ করে প্রোটিয়ারা।
শনিবার পার্ল এর বোলান্ড পার্কে ব্যাট হাতে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৬৬ রান করেন রেজা হেনড্রিকস। তিনি ৮২ বল খেলে ৫টি চার ও ১ ছক্কায় ৬৬ রান করেন। ৬৭ বল খেলে ৬টি চার ও ১ ছক্কায় ৫৯ রান করেন হেইনরিচ ক্লাসেন। ৪০ বল খেলে ৭ চারে ৪২ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান এইডেন মার্করাম। এ ছাড়া ফাপ ডু প্লেসিস ২৬ ও খায়া জোন্ডো অপরাজিত ২৫ রান করেন।
বল হাতে জিম্বাবুয়ের তিরিপানো ২টি উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন জারভিস, চাতারা, মাভুতা ও উইলিয়ামস।
তার আগে ব্যাট হাতে জিম্বাবুয়ের ইনিংসকে ২২৮ রান পর্যন্ত টেনে নেন শেন উইলিয়ামস। তিনি ৭৯ বল খেলে ১০ চারে ৬৯ রান করেন। চতুর্থ উইকেটে ব্রেন্ডান টেলরকে সঙ্গে নিয়ে ৭২ রানের জুটি গড়েন তিনি। টেলর করেন ৪০ রান। এ ছাড়া ডোনাল্ড তিরিপানো ২৯, হ্যামিল্টন মাসাকাদজা ২৮ রান করেন।
জিম্বাবুয়ের ১০টি উইকেট ভাগাভাগি করে নেন দক্ষিণ আফ্রিকার চারজন বোলার। ডেল স্টেইন ও কাগিসু রাবাদা ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন ইমরান তাহির ও আন্দিলে ফেলুকওয়ে।
ম্যাচসেরা হন হেইনরিচ ক্লাসেন। আর সিরিজ সেরা হন ইমরান তাহির। পুরো সিরিজে তাহির ১০ উইকেট নিয়েছেন। প্রথম ওয়ানডেতে ২৩ রানে ২টি, দ্বিতীয় ওয়ানডেতে ২৪ রানে ৬টি ও তৃতীয় ওয়ানডেতে ৪৪ রানে ২ উইকেট নেন।
বুধবার থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিম্বাবুয়ের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে।

Share.

About Author

Leave A Reply