পুলিশের ওপর হামলা পরিকল্পিত, ফুটেজ দেখে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

0

জিস্ব প্রতিবেদক :
ঢাকা : রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনা ‘পরিকল্পিত’ বলে অভিযোগ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
বুধবার বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ অভিযোগ করেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যখন দেশ একটি সুন্দর নির্বাচনের দিকে যাচ্ছে, নির্বাচন কমিশন যখন সিডিউল ঘোষণা করেছে, দেশের মানুষ যখন একটা সুষ্ঠু নির্বাচনের অপেক্ষায় রয়েছে, সেই সময়ে এ ঘটনা পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে। এটা পরিকল্পিতভাবে হয়েছে।
তিনি বলেন, এই হামলা ধূম্রজাল সৃষ্টি করে নির্বাচন বানচালের একটা অপচেষ্টা। পুলিশের ওপর হঠাৎ আক্রমণ আমাদের সেটাই মনে করিয়ে দেয়। পুলিশের দুটি গাড়ি পোড়ানো এবং ১৬ জন পুলিশ ও আনসার সদস্য আহত হয়েছেন।
মন্ত্রী আরো বলেন, ভিডিও ফুটেজ দেখে হামলাকারী ও গাড়ি যারা পুড়িয়েছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
প্রসঙ্গত, বুধবার ছিল বিএনপির মনোনয়ন ফরম বিক্রির তৃতীয় দিন। এদিন মনোনয়ন ফরম কিনতে আসা নেতাকর্মীদের চাপে রাজধানীর নয়াপল্টনের সামনের রাস্তায় যানচলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ যানচলাচল স্বাভাবিক করতে নেতাকর্মীদের অনুরোধ জানায়। একপর্যায়ে দুইপক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এ নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে পুলিশ ও বিএনপির নেতাকর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ও ফাঁকা গুলি ছোড়ে। এ সময় নেতাকর্মীরা কার্যালয়ের সামনে থাকা বেশ কয়েকেটি পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

Share.

About Author

Leave A Reply