নোয়াখালীতে ইসলামী ব্যাংকের ৩৪১তম শাখা উদ্বোধন

0

নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালীর সদর উপজেলার সোনাপুর বাজারে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩৪১তম শাখা রবিবার সকালে ফিতা কেটে উদ্বোধন করা হয়েছে।
নোয়াখালী জোন প্রধান ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট রুকন উদ্দিন এর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মাহবুব উল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নোয়াখালী ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ ওহিদুল হক, নোয়াখালী পৌর বনিক সমিতির সভাপতি একেএম সায়েফ উদ্দিন সোহান, সোনাপুর পৌর বনিক সমিতির সাধারন সম্পাদক সৈয়দ জামাল নাসের উদ্দিন, পৌর ৯নং ওয়ার্ড কাউন্সিলর ফখর উদ্দিন।

গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপ দিতে নির্বাচনের কোন বিকল্প নেই : ব্যারিস্টার ওমর ফারুক
নোয়াখালী প্রতিনিধি :
বিকল্পধারার কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক বলেছেন, গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপ দিতে হলে নির্বাচনের কোন বিকল্প নেই। একাদশ সংসদ নির্বাচন জাতির কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। পরো জাতি ভোট উৎসবে অংশগ্রহণের জন্য অধির অপেক্ষার রয়েছে।
বিকল্পধারা নির্বাচনের মাধ্যমে নিয়মতান্ত্রিক ক্ষমাতার পালাবদলে বিশ্বাসী। এই নির্বাচনে ভোটাররা যাতে নির্ভয়ে তাদের মতের প্রতিফলন ঘটনাতে পারে সেজন্যে নির্বাচন কমিশন, রাজনৈতিক দল, প্রার্থী, ভোটার ও গণমাধ্যমকে যার যার অবস্থান থেকে একযোগে কাজ করতে হবে।
মঙ্গলবার রাতে নোয়াখালী প্রেসক্লাবে জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন বিকল্পধারার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক এসব কথা বলেন।
এসময় তিনি নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ি আংশিক) আসনে বিকল্পধারার প্রার্থী ব্যারিস্টার ওমর ফারুক অবাধ, সুষ্ঠ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে সাংবাদিকদের সাহসী ভূমিকা রাখার আহবান জানান।
নোয়াখালী-১ আসনে নিজের মনোনয়নপত্র দাখিলের বিষয়ে ওমর ফারুক আরো বলেন, ‘প্রতীক বরাদ্দের সময় সিদ্ধান্ত হবে মহাজোট বা ছোট জোট কে কোন প্রতীকে ভোট করবে। এখন সবাই দলীয়ভাবে মনোনয়নপত্র জমা দিবেন। সিদ্ধান্তটা এখনো অনগোয়িং, প্রসেসটা অনগোয়িং, আলোচনাটা চলছে।
আমরা যদি মহাজোটের সাথে থাকি, মহাজোট যদি মনে করে চাটখিল-সোনাইমুড়ি আসনটা আমাকে দিয়ে পুনরুদ্ধার সম্ভব তাহলে আমাকেই পছন্দ করবে। তখন আমি নৌকা প্রতীক নিয়ে ভোট করবো। আমাকে মহাজোটের প্রার্থী করা হলে আসটিতে বিজয় নিশ্চিত। আর তা না হলে আমার দলীয় সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। দল চাইলে প্রয়োজনে বিকল্পধারার কুলা প্রতীক নিয়ে ভোট করবে।
মতবিনিময় সভায় বিকল্পধারার জেলা সভাপতি শামছুর ইসলাম মজনু, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, বিকল্প যুবধারার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম শিহাব সহ জেলা কর্মরত ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন সংবাদমাধ্যম স্থানীয় প্রতিনিধি এবং স্থানীয় পত্রিকার সম্পাদক, নির্বাহী সম্পাদক ও বার্তা সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

নোয়াখালীতে আওয়ামীলীগ ও বিএনপিসহ বিভিন্ন দলের প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল
নোয়াখালী প্রতিনিধি :
নোয়াখালীতে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্য্যালয়ে আওয়ামীলীগ ও বিএনপিসহ বিভিন্ন দলের প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল করা হয়েছে।।
আজ বুধবার সকাল থেকে বিভিন্ন দলের প্রার্থীরা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্য্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন।
মনোনয়নপত্র গ্রহন করেন জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক তন্ময় দাস। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম।
এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইলেক্ট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
সকালে প্রথমে সদর আসনের আওয়ামীলীগের প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বর্তমান এমপি একরামুল করিম চৌধুরীর মনোনয়পত্র গ্রহন করা হয়।
এসময় এমপি একরামুল করিম চৌধুরীর প্রতিনিধি হিসাবে তার ছেলে সাবাব চৌধুরীর হাত থেকে মনোনয়নপত্র গ্রহন করা হয়। এরপর হাতিয়া আসনে বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের প্রার্থী আয়েশা ফেরদাউস ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী,সদর আসনে কেন্দ্রিয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক সাংসদ মোঃ শাহজাহান, চাটখিল-সোনাইমুড়ি আসনের বিএনপি প্রার্থী কেন্দ্রীয় বিএনপির যুগ্ন মহাসচিব ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন, চাটখিল – সোনাইমুড়ী আসনে জাতীয় পার্টির ঐক্য মহাজোটের আবু নাছের ওয়াহিদ ফারুক,হাতিয়া আসনের বিএনপি প্রার্থী সাবেক সাংসদ প্রকৌশলী মোঃ ফজলুল আজিম, সেনবাগ আসনের বিএনপি প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান কাজী মোঃ মফিজ উল্লাহ, বেগমগঞ্জ আসনের আওয়ামীলীগের প্রার্থী বর্তমান সাংসদ মামুনুর রশিদ কিরন, বেগমগঞ্জ আসনের বিএনপি প্রার্থী বরকত উল্ল্যা বুলু, সোনাইমুড়ী -চাটখিল আসনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মোঃ শাহ আলম. নোয়াখালীর সদর আসনে জাতীয় পার্টির প্রার্থী মোবারক হোসেন আজাদ।

Share.

About Author

Leave A Reply