২০৬ আসনে বিএনপির প্রার্থী ঘোষণা

0

নিজস্ব প্রতিবেদক:
ঢাকা ০৭ ডিসেম্বর : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বিএনপি ২০৬ আসনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে। আগামীকাল শনিবারের মধ্যে জোটের শরিকদের প্রার্থী চূড়ান্ত করা হবে বলেও জানিয়েছে দলটি।
শুক্রবার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রার্থীদের নাম ঘোষণা করেন। আজ বিএনপির ২০৬ জনের নাম ঘোষণা করা হয়। বাকি ৯৪ জন প্রার্থীর ব্যাপারে মির্জা ফখরুল বলেন, আপিলের শুনানিতে যেসব প্রার্থী প্রার্থিতা ফিরে পাবেন, তাঁদের থেকে এবং ২০–দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনা করে আাগামীকাল শনিবার ৩০০ আসনের প্রার্থীদের চূড়ান্ত করবেন। আজ ঘোষণা দেওয়া ২০৬ জনের নাম বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা বসে চূড়ান্ত করেছেন বলে জানান মহাসচিব।
দলের নেতা-কর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মতবিরোধ ভুলে প্রার্থীদের পক্ষে এবারের নির্বাচনে আন্দোলনের অংশ হিসেবে কাজ করার জন্য বলেছেন। এ ছাড়া গণতান্ত্রিক রাষ্ট্র ফিরে পেতে জনগণকে বিএনপির সঙ্গে থাকার আহ্বান জানান মির্জা ফখরুল।
প্রার্থীদের নাম ঘোষণার পর সমর্থকেরা গুলশান কার্যালয়ের বাইরে স্লোগান দিয়ে উল্লাস প্রকাশ করেন। যেসব আসনে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি, সেসব আসনের সম্ভ্যাব্য প্রার্থীদের কর্মী–সমর্থকেরা ওই প্রার্থীদের মনোনয়নের দাবিতে স্লোগান দেন। প্রার্থী ঘোষণার সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের ব্যক্তিগত সচিব এ বি এম আবদুস সাত্তার।

Share.

About Author

Leave A Reply