বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

0

বায়েজীদ (গাইবান্ধা) : বাংলাদেশ আওয়ামী লীগ গাইবান্ধা পৌর শাখার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন এবং শোভাযাত্রার আয়োজন করা হয়।
বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। গাইবান্ধা পৌর আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র অ্যাডভোকেট শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলনের নেতৃত্বে শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
দিবসটি উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে সকালে জেলা শহরে একটি আনন্দ মিছিল বের করা হয়। জেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আসিফ ও সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন মামুনের নেতৃত্বে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গাইবান্ধা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।
অন্যদিকে সকালে ফুলছড়ি উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু’র ভাষ্কর্য দিগ্বিজয়ীতে শ্রদ্ধা নিবেদন করেন গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য এ্যাড. ফজলে রাব্বী মিয়া। এসময় ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ ফুলছড়ি উপজেলা শাখার সভাপতি মো. হাবিবুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সুন্দরগঞ্জের খাইরুলের ২০ দিনেও সন্ধান মেলেনি।
বায়েজীদ ( গাইবান্ধা) : গাইবান্ধার সুন্দরগঞ্জে নিখোঁজ শিশু শ্রমিক খাইরুলের সন্ধান ২০ দিনেও মেলেনি। পরিবারের লোকজন তার সন্ধান না পেয়ে দিশেহারা হয়ে পড়েছে।
পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার দহবন্দ ইউনিয়নের দক্ষিণ ধুমাইটারী গ্রামের আনারুল ইসলামের ছেলে খাইরুল ইসলাম (১৫) গত ২০ দিন ধরে নিখোঁজ হয়েছে। অনেক খোঁজাখুঁজি করার পরও তার সন্ধান মেলেনি।
তার বাবার আনারুল ইসলাম জানান, খাইরুল উপজেলার গোপালচরণ গ্রামে আব্দুল মান্নান মিয়ার ইটভাটায় কয়লা শ্রমিক হিসেবে কাজ করতো এবং ভাটায় থাকতো। গত ২১ ডিসেম্বর হতে খাইরুলের কোন সন্ধান পাওয়া যাচ্ছে না।
আত্মীয় স্বজনসহ বিভিন্ন এলাকায় খোঁজাখুঁজি করে তার কোন সন্ধান পাওয়া যায়নি। এব্যাপারে ভাটা মালিকের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি। এনিয়ে থানা অভিযোগ করা হয়েছে।

Share.

About Author

Leave A Reply