মেহেরপুরে জাতীয় ভিটামিন এ প্লাাস ক্যাম্পেইনের উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

0

মেহের আমজাদ :
মেহেরপুর : মেহেরপুরে জাতীয় ভিটামিন এ প্লাাস ক্যাম্পেইনের উদ্বোধন করেছেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। গতকাল শনিবার সকাল ১০ টার দিকে মেহেরপুর জেনারেল হাসপাতালে শিশুদের মুখে এ ক্যাপসুল তুলে দেন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। দিনব্যাপী ৬ থেকে ১১ মাস বয়সী ৮ হাজার ২৪৬ জন শিশুকে লাল রঙ্গের এবং ১২-৫৯ বয়সী ৫৮ হাজার ৫৯৯ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আতাউল গনি, সিভিল সার্জন ডাঃ শামীম আরা নাজনীন, হাসপাতালের আর.এমও ডাঃ এহসানুল কবীরসহ হাসপাতালের চিকিৎসক,নার্সসহ অন্যান্য কর্মচারীরা।

মেহেরপুরে মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে নিহত-১ আহত-৪
মেহেরপুর প্রতিনিধি :
মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় মোস্তাফিজুর রহমান শান্ত (৪০) নামের এক ঔষধ কোম্পানীর কর্মকর্তা নিহত হয়েছেন। আহত হয়েছেন তার স্ত্রী, শাশুড়ী ,সন্তান ও মাইক্রো চালক। শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে মেহেরপুর সদর উপজেলার আলমপুরে ইটভাটার মাটি সড়কে পড়ে বৃষ্টির পানিতে কাদা হওয়ার কারনে চালক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি গাছের সাথে ধাক্কা মারলে ওই দুর্ঘটনা ঘটে। নিহত মোস্তাফিজুর রহমান কুষ্টিয়ার ভেড়ামারার আজিজুল ইসলামের ছেলে তিনি এ্যালকো ফার্মাসিউটিক্যালস লিঃ নামের একটি ঔষধ কোম্পানীর মেহেরপুর জেলা ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। চাকুরীর সুবাদে মেহেরপুর শহরের ঘোষপাড়ায় বাড়ি নির্মাণ করে বসবাস করতেন। আহত স্ত্রী শামিমা সুলতানা সাথী(৩২) মেহেরপুর সদর উপজেলার বামনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক। বাকি আহতরা হলেন শাশুড়ী মুজিবনগর উপজেলার গোপালগনর গ্রামের সিরাজুল ইসলামের স্ত্রী সামসুন্নাহার(৫০), ২ বছর বয়সী ছেলে শীর্ষ, মাইক্রো চালক আনন্দবাস গ্রামের আব্দুল আজিজের ছেলে টুটুল(৩০)। আহতদের মধ্যে স্ত্রীর দুই উরু ও মাথায় এবং শাশুড়ীর একটি পা কেটে পড়ে গেছে। তাদের দুজনকেই ঢাকা পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
জানা গেছে, মোস্তাফিজুর রহমানের ২ বছর বয়সী ছেলে শীর্ষ কয়েকদিন আগে ঘর থেকে পড়ে গিয়ে মাথায় আঘাত পায়। সেই থেকে সে বমি করতে থাকে। তাকে উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকরা ঢাকায় স্থানান্তর করে। শুক্রবার রাতে ছেলের অবস্থা আরও খারাপ দেখে মাইক্রো ভাড়া করে রাতেই স্ত্রী, শাশুড়ীসহ ছেলেকে চিকিৎসার জন্য ঢাকায় রওয়ানা হন। এদিকে পথিমধ্যে আলমপুর নামক স্থানে পৌছালে ইটভাটার মাটি রাস্তায় পড়ে বৃষ্টির কারণে কাদা হয়ে যায়। সেখানে চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ডান পাশের একটি গাছের সাথে ধাক্কা মারে। এতে চালকের পাশে থাকা মোস্তাফিজুর রহমান ঘটনাস্থলেই মারা যায়। চালকসহ মাইক্রোর অন্যান্য যাত্রীরা মারাত্মক আহত হয়।
ওই রাতেই স্থানীয়দের খবরে সদর থানা পুলিশের একটি দল ও মেহেরপুর ফায়ার সার্ভিস ইউনিটের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মোস্তাফিজুর রহমানকে মৃত ঘোষণাা করেন। আহতদের মধ্যে শামিমা সুলতানা ও তার মা সামসুন্নাহারকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ড করেন। মেহেরপুর জেনারেল হাসপাতালের ইমার্জেন্সী মেডিক্যাল অফিসার শরিফুল ইসলাম জানান, মোস্তাফিজুর রহমান হাসপাতালে পৌছানোর আগেই মারা গেছেন। আহতদের মধ্যে সামসুন্নাহারের একটি পা কেটে পড়ে গেছে,শামিমা সুলতানার দুই উরু এবং মাথায় আঘাত প্রাপ্ত হয়েছেন । তাদের দুজনকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ড করা হয়েছে। মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারা খান জানান, এ ঘটনায় নিহতের পরিবার থেকে ময়নাতদন্ত না করার আবেদন করায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মেহেরপুরে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের এককালীন অনুদান ও দুঃস্থ রোগীদের মাঝে চেক বিতরণ
মেহেরপুর প্রতিনিধি :
মেহেরপুরে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের এককালীন অনুদান ও এলাকার দুঃস্থ ও অসহায় রোগীদের মাঝে চেক বিতরণ করা হয়েছে।
চেক বিতরণ অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, বর্তমান সরকার দুঃস্থ ও অসহায় মানুষকে ভাতা দিয়ে তাদের ভালো রাখার চেষ্টা করে যাচ্ছে। আগামিতে যাতে আরো বেশি অসহায় ও দুঃস্থ মানুষেরা ভাতা পেতে পারে সে ব্যাপারে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে। আমরা চাই আমাদের এই এলাকার মানুষ ভালো খাকুক, শান্তিতে থাকুক। তারা যেন অর্থ কষ্টে না ভোগে।
গতকাল শনিবার বেলা ১১টার দিকে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে ক্যান্সার,কিডনি,লিভার সিরোসিস,স্ট্রোক সহ বিভিন্ন রোগে আক্রান্ত দুঃস্থ ও অসহায় রোগীদের মাঝে অর্থ সহায়তায়র চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক অনিরুদ্ধ রায়ের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আতাউল গনি, অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন,সদর উজেলার নির্বাহি কর্মকর্তা মাসুদুল আলম। অনুষ্ঠানে ক্যান্সার,কিডনি, সিরোসিস, ষ্ট্রোক, প্যারালাইসড ও জন্মগত হৃদরোগে আক্রান্ত ৪৭ জনকে ৫০ হাজার টাকা করে ২৩ লাখ ৫০ হাজার টাকা এবং বিভিন্ রোগে আক্রান্ত ২৮৩ জননের মাঝে ৫০০ টাকা করে ১লাখ ৪১হাজার ৫০০ টাকার চেক বিতরন করা হয়।
ছবি-৬ঃ বার্ষিক সাধারন সভায় বক্তব্য রাখছেন মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবিব সোনা।

মেহেরপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা
মেহেরপুর প্রতিনিধি :
মেহেরপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার নতুন বাস টার্মিনাল প্রাঙ্গণে এ সভা অনুষ্ঠিত হয়। মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবিব সোনার সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গাংনীর পৌর মেয়র আশরাফুল ইসলাম, ইউনিয়নের প্রতিষ্ঠাতা সম্পাদক আমিনুল ইসলাম আল্লা রেখা। বর্তমান সাধারন সম্পাদক মতিয়ার রহমান, কার্যকারি সভাপতি নজরুল ইসলাম, শ্রমিক নেতা মাহাবুব এলাহী, নজরুল ইসলাম,হাবিব হোসেন,মাহফুুজুর রহমান,সাইদুর রহমান, সাখাওয়াত হোসেন সবুজ প্রমুখ।

মেহেরপুরে আটক ৩ ডাকাতের আদালতে স্বীকারোক্তি
মেহেরপুর প্রতিনিধি :
ডাকাতি হওয়ার প্রায় ১ বছর পর ৩ডাকাত কে আটক করেছে মেহেরপুর ডিবি পুলিশ। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী ১ টি স্বর্নের চেইন উদ্ধার করা হয়েছে।
আটকৃতরা হলো-মেহেরপুর শহরের পৌর কলেজ পাড়ার এসকেন আলীর ছেলে ছগির আহাম্মদ সোহাগ, আব্দুর রাজ্জাকের ছেলে তৌসিব আল রেজেয়ান এবং বেড় পাড়ার ইউসুফ শেখের ছেলে সুমন শেখ । আটক ৩জন আদালতে ১৬৪ ধারায় স্বীকারক্তি দিয়েছে। মেহেরপুরে ডিবি পুলিশ জানায় ২০১৮ সালের ৩ মার্চ মেহেরপুর শহরে পৌর কলেজ পাড়াই কিতাব আলীর বাড়িতে ডাকাতী সংঘটিত হয়। ঘটনায় মেহেরপুর সদর থানার একটি মামলা দায়ের হয়।যার মামলা নং ১৬্। এদিকে দীর্ঘ প্রায় ১বছর পরে ডিবি পুলিশ গোপন সুত্রে খবর পেয়ে শুক্রবার দিবাগত রাতে ৩ যুবককে আটক করে এবং তাদের স্বীকারোক্তি অনুযায়ী চুয়াডাঙ্গার আপন জুয়েলার্স থেকে ১ টি স্বর্নের চেইন উদ্ধার করে। আটক ৩ জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাচনে
সভাপতি শহিদুজামান সম্পাদক জিনারুল
মেহেরপুর প্রতিনিধি :
মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির ৩১ তম বার্ষিক সদস্য সভায় সদস্যদের ভোটের মাধ্যমে নিবার্চিত বোর্ড সভাপতি মোঃ শহিদুজামান ও সাধারণ সম্পাদক জিনারুল ইসলামসহ নতুন পূর্ণাঙ্গ কমিটি দায়িত্বভার গ্রহণ করেছেন। গতকাল শনিবার দুপুরে সমিতির কার্যালয় প্রাঙ্গণে বার্ষিক সভা শেষে সদস্যদের ভোটের মাধ্যমে নবনির্বাচিত বোর্ড সভাপতি হয় মেহেরপুরের গোপালপুর গ্রামের মোঃ শহিদুজামান,সাবেক পরিচালক ও মেহেরপুর প্রেস ক্লাবের সভাপতি আলামিন হোসেনের ছোট ভাই তুষার আহম্মেদ সহ-সভাপতি, চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার হাটবোলিয়ার জিনারুল ইসলাম সাধারণ সম্পাদক ও মুজিবনগরের পরিচালক আব্দুর রশিদ কোষ্যাধাক্ষ হিসেবে নির্বাচিত হয় ।
প্রথম অধিবেশনে মেহেরপুর পল্লীবিদ্যুৎ সমিতির বিদায়ী বোর্ড সভাপতি আকরামুল হক বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী নুর মোহাম্মদ ও মেহেরপুর প্রেস ক্লাবের সভাপতি আলামিন হোসেনসহ সমিতির বোর্ড সদস্য, কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শ্রেণীর গ্রাহকবৃন্দ। অনুষ্ঠানে সমিতির বার্ষিক আয়-ব্যয়সহ সার্বিক কর্মকা- তুলে ধরা হয়। উপস্থিত গ্রাহকদের নিয়ে সমিতি পরিচালনা বিষয়ে বিস্তারিত আলোকপাত করা হয়।

মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল-এর ৬১তম জন্মদিন পালন
মেহেরপুর প্রতিনিধি :
মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ গোলাম রসুল এর ৬১তম জন্ম বার্ষিকী পালন করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় শহরের মল্লিক পাড়ায় তার নিজ বাস ভবনে জন্ম বার্ষিকী পালন করে মেহেরপুর কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা। এসময় জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাব্বারুল ইসলাম,সাদিকুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক ইয়াকুব আলী, সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কুদরত-ই-খোদা রুবেল,সাংগঠনিক সম্পাদক শোভন সরকার, গ্রন্থ ও প্রকাশন সম্পাদক শান্ত, পরিবেশ বিষয়ক সম্পাদক মাবুদ, ভুবন, রবিন, আরিফ, সদর থানা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মাহাফুজুর রহমান পলেন, শহর স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক ইবনে মামুনসহ ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Share.

About Author

Leave A Reply