বুড়িগঙ্গার তীরে ১২৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

0

নিজস্ব প্রতিনিধি: বুড়িগঙ্গা নদীর তীরভূমি রক্ষায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) তৃতীয় পর্যায়ের অভিযানের দ্বিতীয় দিনে ১২৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আজ বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কামরাঙ্গীরচরের খোলামোড়া ঘাট থেকে ঝাউচর পর্যন্ত এই অভিযান চালানো হয়।
উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন বিআইডব্লিউটিএর নির্বাহী হাকিম মোস্তাফিজুর রহমান। এ সময় মোট ১২৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এর মধ্যে রয়েছে ১১টি দোতলা পাকা ভবন, ৬টি একতলা পাকা ভবন, ৩০টি আধা পাকা ঘর, ২২টি টিনশেডের টংঘর ও ৫৫টি ছাপরা।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের ঢাকা নদী বন্দরের যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন বলেন, বুধবার কামরাঙ্গীরচরের খোলামোড়া ঘাট থেকে ঝাউচর পর্যন্ত ১২৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার কামরাঙ্গীরচরের নবাবচর থেকে বছিলা পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করা হবে।
আজকের উচ্ছেদ অভিযানের সময় উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, ঢাকা নদীবন্দরের উপপরিচালক মিজানুর রহমান, সহকারী পরিচালক নুর হোসেন ও মো. আসাদুজ্জামান। এ ছাড়া বিপুলসংখ্যক পুলিশ ও আনসার সদস্য এই অভিযানে অংশ নেন।

Share.

About Author

Leave A Reply