মেগ’ময় সাজেকের সকাল দেখতে খাগড়াছড়িতে হাজারও পর্যটকের ভীর

0

মো:লোকমান হোসেন:
পার্বত্য অঞ্চল প্রতিনিধি : এই মাঘের শীতে মেঘমুক্ত আকাশের মনমুগদ্ধ কর সাজেকে’র সকাল দেখা সহ খাগড়াছড়ি আলুটিলার গুহা, রিচাং ঝর্ণা, জেলা পরিষদ পার্ক সহ ভাইবোনছড়া মায়াবিনী লেগ দেখতে সারা বাংলার হাজারও পর্যটকের ভীর।
খাগড়াছড়ি প্রতিদিন সকাল বেলা ঢাকা থেকে আসা নাইট কোর্চের সকাল, হাজার হাজার ভ্রমন পিয়াসু ভাই বোনদের উস্থীতি সরণ করিয়ে দেয় সকলের সপ্ননে দেখা সাজেকে’র কথা। সপ্নে জাগা মনে দোলা দিয়ে বলে চলো ঘুরে আসি ওদের সাথে একবার সপ্ন ভেলী আকাশ ছোয়া সাজেক। সাজেকের প্রধান আক্রশন হলো সকাল বেলার সূর্যদয় ও বিকাল বেলার সূর্যস্তয় সহ আরো আছে, সাজেকের পাহাড় থেকে আকাশের মেঘ ছোয়ার মত মজার আর কিছু নাই।
আর সাজেক ভ্রমন পীযাসিদের জন্য খাগড়াছড়ি বাস মালিক সমিতি ও শান্তি পরিবহন মালিক সমিতি’র সহ সকল নাইট কোর্চের মালিকরাও গাড়ীর সংখ্যা বারিয়েছেন। জাতে করে ঢাকা সহ সারাদেশের পর্যটক ভাই বোনদের যাতায়াতে কোনরম সমস্যা না হয়। এ দিকে খাগড়াছড়ি’র সেনাবাহিনী থেকে শুরু করে প্রশাষনের সকল স্তরে রয়েছে নিরাপত্তার ব্যাস্তা।
খাগড়াছড়ি’র পাহাড় হচ্ছে রুপের রাণী, খাগড়াছড়ি উচ নীচু অসংখ্য ঢেউ খেলানোর মত পাহাড়ের বুক চিরে আকা বাকা রাস্তা চলে গেছে দিগ-দিগন্ত হয়ে পাহাড় সীমানা জুরে সাজেকের পথে। সাজেকের পথে পখে প্রকৃতির অপরুপ সেীন্দর্য়্য যে কোন পর্যটকদের মন কেরে নিবে এ নীলা ভুমির সেীন্দর্য্য।ে তাইতো সারা বাংলা’র আনাচে কানাচের হাজারো পর্যটক ভীর জমেছে খাগড়াছড়ি শহরে।
খাগড়াছড়িতে সাজেক ছারাও ভ্রমনের জন্য স্থানগুলো হলো, খাগড়াছড়ি পর্যটন ও গুহা,খাগড়াছড়ি রিচাং ঝর্ণা, খাগড়াছড়ি জেলা পরিষদ পার্ক ঝুলন্ত ব্রিজ.খাগড়াছড়ি চেংগী ব্রিজ আনসার ক্যাম্প হেরিটেস্ক্য পার্ক, খাগড়াছড়ি’র মাইসছড়ি থলিপাড়া দেবতা পুকুর, ভাইবোনছড়া’র মায়াবিনী লেগ, খাগড়াছড়ি’র পানছড়ি রাবার ডেম, অরণ্য কুটির।
যে ভাবে জাবেন পর্যটন স্থান গুলোতে, আপনারা বাংলার যে কোন স্থান থেকেই আসুন না কেন। প্রথমে খাগড়াছড়ি,পরে খাগড়াছড়ি থেকে আপনাদের ইচ্ছামত ছোট যান ও বড় যান, যেমন সিএনজি,মাহিন্দ্র,পিকাপ,চান্দের গাড়ীতে করে যেতে পারেন ভ্রমনে পর্য়টন ইস্পোট গুলোতে।

Share.

About Author

Leave A Reply