ভারত পরমাণু বোমা মেরে পাকিস্তানকে শেষ করে দেবে: মোশাররফ

0

সবুজবাংলা ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ বলেছেন, পাকিস্তান যদি একটি পারমাণবিক বোমা ফেলে, ভারত জবাবে ২০টি বোমা ফেলে তার দেশকে ধ্বংস করে দেবে।
করাচিভিত্তিক পত্রিকা ডন জানায়, শুক্রবার আরব আমিরাতে এক সম্মেলনে মোশাররফ এই মন্তব্য করেন। দীর্ঘদিন ধরেই তিনি সেখানে স্বেচ্ছানির্বাসনে রয়েছেন।
গত ১৪ ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় পুলিশ কনভয়ে আত্মঘাতী বোমা হামলায় ৪০ জন নিহত হন। জইশ-এ মোহাম্মদ এ হামলার দায় স্বীকার করে।
এরপর থেকেই ভারত-পাক সম্পর্কে তীব্র উত্তেজনা বিরাজ করছে। পরমাণু শক্তিধর দুই প্রতিবেশী দেশেই যুদ্ধের আবহ। এমন পরিস্থিতিতে পাকিস্তানের সাবেক সেনাপ্রধান পারভেজ মোশাররফ এ মন্তব্য করলেন।
অল পাকিস্তান মুসলিম লিগ (এপিএমএল) নেতা মোশাররফ বলেন, ‘দিল্লি-ইসলামবাদ সম্পর্ক যতই বিপজ্জনক পর্যায়ে যাক, পাকিস্তানের কখনো আগে পরমাণু হামলা করা উচিত হবে না।’
তিনি বলেন, ‘আমরা (পাকিস্তান) যদি একটা পরমাণু বোমা ভারতে ফেলি, জবাবে ভারত ২০টা বোমা ফেলে আমাদের ধ্বংস করে দেবে।’
তিনি আরও বলেন, ‘ভারতকে আক্রমণ করতে হলে অন্তত ৫০টি পরমাণু বোমা প্রথমেই ফেলতে হবে। যাতে ভারত ২০টা পরমাণু বোমা ফেলার আগেই ধ্বংস হয়ে যায়।’
‘এই ৫০টি বোমা নিয়ে আগে হামলা করতে কি আপনারা (পাকিস্তান) প্রস্তুতÍ প্রশ্ন রাখেন মোশাররফ।
স্বেচ্ছানির্বাসন থেকে তিনি পাকিস্তানে ফিরবেন কিনা এমন প্রশ্নের জবাবে মোশাররফের দাবি, ‘আমার মতে, এখন পাকিস্তানের রাজনীতি তার অনুকূলেই রয়েছে। বর্তমান সরকারে অর্ধেক মন্ত্রীই তার অনুগামী। আইনমন্ত্রী এবং অ্যাটর্নি জেনারেল ছিলেন আমার আইনজীবী।’
তবে, কবে ফিরবেন বা আদৌ পাকিস্তানে ফিরবেন কিনা, সে বিষয়ে স্পষ্ট কিছু বলেননি তিনি।
প্রাক্তন প্রেসিডেন্ট নওয়াজ শরীফকে সরিয়ে সামরিক অভ্যুত্থানের মধ্যদিয়ে পাকিস্তানে ক্ষমতায় জেনারেল মোশাররফ। ৯ বছর ক্ষমতায় থাকার পর ফের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসেন নওয়াজ শরীফ।

Share.

About Author

Leave A Reply