মুক্তির আগে ভিডিও রেকর্ড করা হয় অভিনন্দনের

0

আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় বিমান বাহিনীর পাইলট অভিনন্দন বর্তমানকে মুক্তির আগে তার ভিডিও বিবৃতি রেকর্ড করে পাকিস্তান। এমনটিই দাবি ভারতীয় সংবাদমাধ্যমের।
অভিনন্দন তার মিগ-২১ যুদ্ধবিমান নিয়ে লাইন অব কন্ট্রোল অতিক্রম করে পাকিস্তান সীমান্তে ঢুকে পড়লে তার বিমান ভূপাতিত করে পাকিস্তান। ধরা পড়েন তিনি।
শুক্রবার ভারতীয় সময় রাত ৯টা ২০ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৯টা ৫০ মিনিট) অভিনন্দনকে আত্তারি-ওয়াগাহ সীমান্ত দিয়ে ভারতে ফেরত দেয় পাকিস্তান। তবে পূর্বনির্ধারিত সময়ের ৩ ঘণ্টা পর তাকে ফেরত দেওয়া হয়।
ভারতের সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) জানিয়েছে, অভিনন্দনকে সীমান্ত অতিক্রমের সুযোগ দেওয়ার আগে তার ভিডিও বিবৃতি রেকর্ডিং করে পাকিস্তান কর্তৃপক্ষ।
পাকিস্তানের সংবাদমাধ্যমে সেই ভিডিও বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় প্রচার করা হয়।
ভিডিওতে দেখা যায়, উইং কমান্ডার অভিনন্দন বর্তমান বলছেন, তিনি একটি ‘হামলার লক্ষ্য’ খোঁজার উদ্দেশ্যে লাইন অব কন্ট্রোল অতিক্রম করে পাকিস্তানে অনুপ্রবেশ করেন। কিন্তু তার যুদ্ধবিমানটি গুলি করে ভূপাতিত করা হয়।
ভিডিওতে অভিনন্দন বলেন, ‘সেনাসদস্যরা আমাকে উত্তেজিত জনতার হাত থেকে বাঁচিয়েছে। পাকিস্তানি সেনাবাহিনী খুবই পেশাদার ও আমি তাদের আচরণে অভিভূত।’
পিটিআই জানিয়েছে, ভিডিওটি দেখে মনে হয় সেটি এডিট করা হয়েছে এবং কমপক্ষে ১৫টি স্থানে কাটা হয়েছে।
উল্লেখ্য, অভিনন্দন পাকিস্তানে ধরা পড়ার পর প্রায় ৬০ ঘণ্টা সেখানে বন্দি ছিলেন। তথ্য : এনডিটিভি

Share.

About Author

Leave A Reply