নির্বাচন সুষ্ঠু হয়েছে : ভিসি

0

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
সোমবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এ দাবি করেন তিনি।
অধ্যাপক আখতারুজ্জামান বলেন, উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীরা ভোট দিয়েছে। সকাল থেকেই ভোটগ্রহণ করা হয়। শিক্ষার্থীরা শৃঙ্খলা বজায় রেখে ভোট দিয়েছেন। এটা অন্য বিশ্ববিদ্যালয়ের জন্য দৃষ্টান্ত।
এদিকে, ডাকসু ও হল সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগে ক্যাম্পাসে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। কোটা সংস্কার আন্দোলনকারী, বিভিন্ন বাম সংগঠন ও স্বতন্ত্র প্যানেল এবং ছাত্রদলের প্রার্থী ও তাদের সমর্থকরা আন্দোলন করছেন। তবে ছাত্রলীগের নেতাকর্মীদের ক্যাম্পাসে তেমন দেখা না গেলেও হলে হলে অবস্থান নিয়ে স্লোগান দিচ্ছেন তারা।
সকাল ৮টায় বিভিন্ন হলে স্থাপিত কেন্দ্রে ভোটগ্রহণ শুরুর পর অনিয়মের অভিযোগ করতে থাকেন প্রার্থীরা। রোকেয়া হল, বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল, সুফিয়া কামাল হলসহ কয়েকটি হলে কিছু সময়ের জন্য ভোটগ্রহণ বন্ধ থাকে। সেখানে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ করেন।
পরে বেলা ১টার দিকে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বাম জোট, কোটা সংস্কার আন্দোলনকারী এবং স্বতন্ত্র প্যানেলের প্রার্থীরা। এ সময় মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য ছাত্র ধর্মঘটের ডাক দেওয়া হয়। এর কিছুক্ষণ পরেই মধুর ক্যান্টিনে নির্বাচন বর্জনের ঘোষণা দেয় জাতীয়তাবাদী ছাত্রদল সমর্থিত প্যানেল।
সর্বশেষ তথ্য অনুযায়ী ছাত্রলীগ ছাড়া সব প্যানেল ভোট বর্জন করেছে।

Share.

About Author

Leave A Reply