গ্যালাক্সি ফোল্ডের ‘প্রি-অর্ডার’ শুরু!

0

আইটি ডেস্ক : ২৬ এপ্রিলের আগে বাজারে আসছে না স্যামসাংয়ের গ্যালাক্সি ফোল্ড, কিন্তু ইতোমধ্যে প্রি-অর্ডারের জন্য ‘রিজার্ভেশন’ নেওয়া শুরু করছে দক্ষিণ কোরীয় ইলেকট্রনিক জায়ান্টটি। ১২ এপ্রিল থেকেই দেওয়া যাচ্ছে এই রিজার্ভেশন।
প্রতীক্ষিত এই ভাঁজযোগ্য স্মার্টফোন প্রি-অর্ডারের সুযোগ নিতে ১২ এপ্রিল থেকে আগ্রহী ক্রেতাদেরকে স্যামসাংয়ের ওয়েবসাইটে যেতে হবে, বলা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে।
এই রিজার্ভশন-এর জন্য আগ্রহী ক্রেতাদেরকে কোনো অর্থ পরিশোধ করতে হবে না, এর মানে হচ্ছে ১৯৮০ ডলারে এই স্মার্টফোনটি কিনতে তাদেরকে একটু বাড়তি সময় ব্যয় করতে হবে।
এই স্মার্টফোনটির বাক্সে তারবিহীন হেডফোনও দেওয়া হবে বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনটিতে। ৪.৬ ইঞ্চি পর্দার স্মার্টফোনটির ভাঁজ খুললে পাওয়া যাবে ৭.৩ ইঞ্চির ট্যাবলেট।
দ্রুতগতির জন্য ৫১২ গিগাবাইট ইউনিভার্সাল ফ্ল্যাশ স্টোরেজ ৩.০, কোয়ালকমের সাত ন্যানোমিটার প্রযুক্তির অক্টাকোর প্রসেসর এবং ১২ গিগাবাইট র‌্যাম রয়েছে এতে।
ডিভাইসটিতে রাখা হয়েছে ৪৩৮০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। ডিভাইসের ভাঁজের দুই পাশে দুইটি আলাদা ব্যাটারি রাখা হয়েছে। কিন্তু একটি ব্যাটারি হিসেবেই কাজ করবে আলাদা ইউনিট দু’টি। গ্যালাক্সি ফোল্ডের জন্য মজবুত কব্জা বনিয়েছে স্যামসাং। এতে রয়েছে একের বেশি ইন্টারলকিং গিয়ার। গিয়ারগুলো সব ডিভাইসের পেছনে লুকানো।
এই স্মার্টফোন ট্যাবলেটটিতে রাখা হয়েছে পেছনে তিন ক্যামেরা। এর মধ্যে একটি ১৬ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি টেলিফটো লেন্স। আর ডিভাইসটির সামনে রয়েছে একটি ১০ মেগাপিক্সেল কাভার ক্যামেরা।
ফোল্ডএবল এই ডিভাইসটিতে দেওয়া হয়েছে গুগলের নতুন অ্যান্ড্রয়েড ৯ পাই। ট্যাবলেট মোডে এতে একসঙ্গে তিনটি অ্যাপ চালানো যাবে।
ফোন মোডে কোনো অ্যাপ চালানোর সময় ডিভাইসটির ভাঁজ খুললে অ্যাপটি দেখানো হবে ট্যাবলেটের বড় পর্দায়।
স্মার্টফোন মোডে ৪.৬ ইঞ্চি পর্দার চারপাশে দেখা গেছে বড় বেজেল। ট্যাবলেট মোডে বেজেল রাখা হয়েছে অনেক কম। ডিভাইসটির ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে পাশে পাওয়ার বাটনের সঙ্গে।

Share.

About Author

Leave A Reply