‘নচ’ বাদ দিতে স্যামসাংয়ের নতুন সমাধান

0

আইটি ডেস্ক : মিডরেঞ্জের নতুন গ্যালাক্সি এ৮০ উন্মোচন করেছে স্যামসাং। পর্দায় নচ বাদ দিতে স্বয়ংক্রিয় স্লাইডিং প্রযুক্তি দেখা গেছে ডিভাইসটিতে।
নতুন এই স্মার্টফোনটির পেছনে রাখা হয়েছে তিন ক্যামেরা। আর সেলফির জন্য সামনে রাখা হয়নি আলাদা কোনো ক্যামেরা লেন্স। অ্যাপে সেলফি ক্যামেরা বাছাই করলে স্বয়ংক্রিয়ভাবে ওপরের স্লাইড খুলে পেছনের ক্যামেরা ব্যবস্থাটি ঘুরে সেলফি ক্যামেরার কাজ করে– খবর প্রযুক্তি সাইট ভার্জের।
প্রথমবারের মতো স্যামসাংয়ের ‘নিউ ইনফিনিটি’ পর্দা ব্যবহার করা হয়েছে ডিভাইসটিতে। আগের বছরই এই পর্দা উন্মোচন করেছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি।
গ্যালাক্সি এ৮০-এ স্বয়ংক্রিয় পপ-আপ ট্রিপল ক্যামেরা ব্যবস্থায় মূল ক্যামেরাটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর এবং এফ/২.০ লেন্স। এর সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর এবং এফ ২.২ লেন্স এবং আরেকটি টাইম-টু-ফ্লাইট সেন্সর। স্লাইডিং ক্যামেরা প্রযুক্তির কারণে ৬.৭ ইঞ্চি এফএইচডি+ সুপার অ্যামোলেড পর্দায় কোনো নচ বা হোল-পাঞ্চ রাখার দরকার পড়েনি।
স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩৭০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি যা ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করে। আট গিগাবাইট র্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজের সঙ্গে নিরাপত্তার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করা হয়েছে এতে।
গ্যালাক্সি এ৮০ উন্মোচনের পাশাপাশি ২৬ এপ্রিল গ্যালাক্সি এ৭০ বাজারে আনার ঘোষণা দিয়েছে স্যামসাং। আগের মাসেই উন্মোচন করা হয় এই ডিভাইসটি। ৬.৭ ইঞ্চি পর্দার এই ডিভাইসটিতে রাখা হয়েছে ‘টিয়ারড্রপ’ নচ এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
গ্যালাক্সি এ৭০ ডিভাইসটির ট্রিপল ক্যামেরা ব্যবস্থার মূল সেন্সরটি ৩২ মেগাপিক্সেল। আর একটি ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং অন্যটি ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর।
২৯ মে বাজারে আনার কথা রয়েছে গ্যালাক্সি এ৮০। নতুন গ্যালাক্সি এ৮০ এবং এ৭০-এর বাজার মূল্য কত হবে তা এখনও জানায়নি স্যামসাং।

Share.

About Author

Leave A Reply