আবারও শীর্ষে লিভারপুল

0

ক্রীড়া ডেস্ক: লিভারপুল মাঠে নামার আড়াই ঘন্টা আগে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলতে নেমেছিল ম্যানচেস্টার সিটি। ওই ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জিতে ইংলিশ লিগ টেবিলের শীর্ষে উঠে যায় পেপ গার্দিওলার সিটি।
এর কয়েক ঘন্টা পর শক্তিশালী চেলসির মুখোমুখি হয়ে জয় পাওয়াটা লিভারপুলের জন্য ছিল বড় চ্যালেঞ্জ। তবে শক্তিশালী ব্লুজদের বিপক্ষে জিতে আবারও ইংলিশ লিগ টেবিলের শীর্ষে জায়গা করে নিয়েছে ইয়ুর্গেন ক্লুপের দল।
আনফিল্ডে বাংলাদেশ সময় সাড়ে নয়টায় চেলসিকে স্বাগত জানায় লিভারপুল। ঘরের মাঠে চেলসিকে ২-০ গোলে হারিয়েছে অলরেডসরা। স্বাগতিকদের জয়ে একটি করে গোল করেন সাদিও মানে ও মোহাম্মদ সালাহ।
ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পেয়েছিল লিভারপুল। তবে বেশ কিছু সুযোগ পেয়েও প্রথমার্ধে গোলের দেখা পায়নি তারা। বিরতির পর দ্বিতীয়ার্ধের শুরুতে দুই মিনিটের মধ্যে দুবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় লিভারপুল।
ম্যাচের ৫১তম মিনিটে জর্ডান হেন্ডারসনের ক্রসে হেডে দলকে এগিয়ে দেন সেনেগালের ফরোয়ার্ড মানে। তার গোলের ঠিক দুই মিনিট পরই স্বাগতিকদের এগিয়ে দেন মোহাম্মদ সালাহ। ডান দিক দিয়ে আক্রমণে উঠে বল পায়ে একটু এগিয়ে বাঁ পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন সালাহ। এর মধ্য দিয়ে ১৯ গোল নিয়ে গোলদাতার তালিকায় শীর্ষে থাকা সার্জিও আগুয়েরোকে ছুঁয়ে ফেললেন তিনি।
ম্যাচের ৫৯ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও বল জালে পাঠাতে পারেননি চেলসির ইডেন হ্যাজার্ড। আর ৮৯ মিনিটে সাদিও মানের আরেকটি শট গোলরক্ষক কেপা আরিসাবালাগা ঝাঁপিয়ে ঠেকিয়ে দিলে ব্যবধান বাড়েনি লিভারপুলের। শেষপর্যন্ত আর কোনো গোল না হলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।
লিগে এ জয়ের পর ৩৪ ম্যাচে ২৬ জয় ও সাত ড্রয়ে শীর্ষে ফেরা লিভারপুলের পয়েন্ট ৮৫। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে ম্যানচেস্টার সিটি।

Share.

About Author

Leave A Reply