চীনে প্রথম ৫জি স্মার্ট হোটেল সেবা

0

আইটি ডেস্ক : ৫জি ওয়েলকাম রোবট, ৫জি ক্লাউড কম্পিউটিং টার্মিনাল, ৫জি ক্লাউড গেইম এবং ব্যায়মাগারে ৫জি ক্লাউড ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) রোয়িং মেশিন আছে এমন একটি হোটেল এখন চীনের ইন্টারকন্টিনেন্টাল শেনজেন।
ইন্টারকন্টিনেন্টাল শেনজেন, শেনজেন টেলিকম এবং মোবাইল নেটওয়ার্ক অবকাঠামো নির্মাতা চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে এই উদ্যোগ নিয়েছে। তিনটি প্রতিষ্ঠানের মধ্যে ১৮ এপ্রিল স্বাক্ষরিত কৌশলগত সহযোগিতা চুক্তির ফলে হোটেল ইন্ডাস্ট্রির সমন্বিত টার্মিনাল ও ক্লাউড প্রযুক্তির সাথে প্রথম এন্ড-টু-এন্ড ৫জি নেটওয়ার্ক প্রবর্তন করার মাধ্যমে প্রকল্পটি ইন্টারকন্টিনেন্টাল শেনজেন হোটেলকে ৫জি স্মার্ট হোটেলে রূপান্তরিত করবে বলে জানিয়েছে হুয়াওয়ে।
উদ্যোগের প্রথম অংশ হিসেবে শেনজেন ইন্টারকন্টিনেন্টালের প্রথম তলায় এবং প্রেসিডেন্সিয়াল স্যুটগুলোয় ৫জি নেটওয়ার্ক এক্সপেরিয়েন্স জোন স্থাপন করা হয়েছে। এর ফলে ওই অংশগুলোয় জিবিপিএস মানের ডাউনলোডের অভিজ্ঞতা পাওয়া যাবে বলে দাবি করেছে টেলিকম প্রতিষ্ঠানটি। ভবিষ্যতে পুরো হোটেলেই ৫জি নেটওয়ার্ক সরবরাহ করার পরিকল্পনা রয়েছে তাদের।
ইন্টারকন্টিনেন্টাল শেনজেনের দাবি ভবিষ্যতে বিশ্বব্যাপী ৫জি পাঁচ-তারকা হোটেলের অন্যতম মানদ- হবে ৫জি নেটওয়ার্ক।
বর্তমানে হোটেলটির লবিতে অতিথিরা ৫জি ডাউনলোড ও আপলোডের জন্য তাদের ল্যাপটপ বা স্মার্টফোনের মাধ্যমে ৫জি নেটওয়ার্কে ঢুকতে পারবেন। ৫জি সম্বলিত বুদ্ধিমান রোবটগুলোর মাধ্যমে অতিথিদের তথ্য সংগ্রহ করা, গন্তব্য নির্দেশিকা দেওয়া ও পণ্য সরবরাহের মাধ্যমে হোটেল পরিসেবার মান আরও উন্নত হবে। নতুন নেটওয়ার্কে আচ্ছাদিত প্রেসিডেন্সিয়াল স্যুটগুলো অতিথিদের ক্লাউড ভিআর রোয়িং মেশিন, ক্লাউড গেমস ও ফোর-কে মানের চলচ্চিত্রের মতো ৫জি হোটেল সেবা সেবা দেবে।

Share.

About Author

Leave A Reply