ডাবলিনে বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা

0

ক্রীড়া ডেস্ক :
ডাবলিন: ডাবলিনে বৃষ্টির কারণে ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। এতে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়েছে।
বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচে হানা দিয়েছে বৃষ্টি। সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে ডাবলিনে। কিছুক্ষণের জন্য বৃষ্টি থেমে যাওয়ার পর স্থানীয় সময় সকাল ১০টায় টস হওয়ার কথা ছিল। কিন্তু টসের আগে আবার শুরু হয় বৃষ্টি।
বাংলাদেশ সময় বেলা পৌনে ৩টায় শুরু হওয়ার কথা ছিল ম্যাচটি। তবে আবহাওয়ার পূর্বাভাস বলছে, সারা দিনই বৃষ্টি হতে পারে ডাবলিনে। সেখানকার আবহাওয়া অফিসের দেওয়া তথ্যমতে, দিনের তাপমাত্রা সর্বোচ্চ ৯ ডিগ্রি আর সর্বনিম্ন ৬ ডিগ্রিতে থাকবে। তবে কনকনে ঠা-া বাতাসের সঙ্গে মেঘাচ্ছন্ন আবহাওয়া বিরাজ করবে। থেমে থেমে বৃষ্টি নামার সম্ভাবনার কথাও জানিয়েছে আবহাওয়া অফিস।
টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হেসে-খেলে হারায় বাংলাদেশ দল। ব্যাটসম্যানদের দারুণ নৈপুণ্যে ক্যারিবীয়দের করা ২৬২ রান আট উইকেট হাতে রেখেই টপকে যায়। অন্যদিকে, টুর্নামেন্টের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ১৯৬ রানের বড় ব্যাবধানে হেরে যায় আয়ারল্যান্ড। বাংলাদেশের কাছে হেরে গেলেও আইরিশদের বড় ব্যবধানে হারানোর সুবাদে একটি বোনাস পয়েন্ট সহ দুই ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ক্যারিবীয়রা। আর এক ম্যাচে চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বাংলাদেশ। আয়ারল্যান্ড একটি ম্যাচও জিততে না পারায় কোনো পয়েন্ট ঝুলিতে পুরতে পারেনি।
গত মঙ্গলবার ব্যাটে-বলে দুর্দান্ত বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে ৮ উইকেটের বিশাল জয় পায়। নিজেদের শুরুর ম্যাচে এমন জয় এবং পারফরম্যান্স দলের সবাইকে আরও বেশি আত্মবিশ্বাসী করে তুলবে বলে মনে করেন দলের অন্যতম তারকা সাকিব আল হাসান। তাঁর কথায়,’এমন জয়ে সবাই আত্মবিশ্বাস পাবে। কারণ এমন পারফরম্যান্স আমরা খুব বেশি ম্যাচে আমরা করতে পারি না। সেখানে এত ভালো একটা পারফরম্যান্স যেখানে, সবাই অবদান রেখেছে। এটা অবশ্যই দলের জন্য ভালো দিক। স্বাভাবিক ভাবে খেলোয়াড়দের দিকে তাকালেই বোঝা যাবে সবাই কতটা এখন আত্মবিশ্বাসী আছে।’
উইন্ডিজদের বিপক্ষে নিয়ন্ত্রিত বোলিংয়ের পর ব্যাট হাতে ৬১ রানের অপরাজিত ইনিংসে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সাকিব। প্রথম ম্যাচের এই ছন্দ এবার সামনের ম্যাচগুলোতে নিয়ে যাওয়াই এখন মূল লক্ষ্য দেশ সেরা এই অলরাউন্ডারের। এ ব্যাপারে তিনি বলেন, ‘গত ছয় মাস পর জাতীয় দলের হয়ে প্রথম ম্যাচ খেললাম। তাই মাঠে নামার আগে একটু ভয় কাজ করছিল। আসলে এটা হতেই পারে। যেহেতু প্রস্তুতি ম্যাচটা ভালো করেছিলাম, একটা আত্মবিশ্বাস ছিল। যেটা মূল ম্যাচে সাহায্য করেছে। আসলে ওয়েস্ট ইন্ডিজের এমন বোলিং আক্রমণের বিপক্ষে ভালো করতে পারা অবশ্যই অনেক চাপ কমায়। শুরুটা ভালো হয়েছে।’

Share.

About Author

Leave A Reply