চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর নির্দেশে শিবচরে সচেতনতা মূলক ক্যাম্পিং শুরু

0

মনিরুজ্জামান প্রিন্স:
শিবচর প্রতিনিধি : মাদারীপুরে শিবচরে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর নির্দেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতা মূলক ক্যাম্পিং শুরু করেছে জয়বাংলা যুব পরিষদ। একাজে সাথে থেকে সহযোগীতা করছেন উপজেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও সচেতন মহল।
জানা যায়, ১৬ মে বৃহস্পতিবার দুপুরে রিজিয়া বেগম মহিলা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোতাহার হোসেনের সভাপতিত্বে ও পিটার খানের সঞ্চালনায় উক্ত কলেজের একাদ্বশ প্রথম বর্ষের ছাত্রীদের নিয়ে হল রুমে” বাল্যবিবাহ, ইভটিজিং,মাদক,ধর্ষণ ,খুনসহ বিভিন্ন অসংগতির বিরুদ্ধে সামাজিক আন্দোল গড়ে তুলুন” এই শ্লোগানে জয়বাংলা যুব পরিষদের আয়োজনে এক সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শামুসুদ্দিন খান, বিশেষ অতিথি ছিলেন, শিবচর থানার ওসি (তদন্ত) আনোয়ার হোসেন, জেলা পরিষদের সদস্য শাহরিয়ার হোসেন খান(রানা) উপজেলা যুবলীগের সভাপতি ইলিয়াছ পাশা,সহ সভাপতি রুশু খান ও সাগর হোসেন,প্রমূখ।
এসময় প্রধান অতিথিত বক্তব্যে উপজেলা চেয়ারম্যান, ইভটিজিংসহ বাল্যবিবাহের বিভিন্ন ক্ষতিকর দিক তুলে ধরে বলেন, ফেইসবুক একটি মারাত্মক ব্যাধি আমাদের দেশের অপ্রাপ্ত ছেলে মেয়েদের জন্য। কারণ আমাদের দেশের ছেলে মেয়ারা ফেইবুকের সঠিক ব্যবহারের চেয়ে অপব্যবহারেই বেশি করে, তাই তারা মারাত্মক ক্ষতির দিকে ঝুকে যাচ্ছে। যা আমাদের আগামী প্রজন্মের জন্য খুবিই ক্ষতিকর। কিছু দিন আগে এখানে আবাসিক হোটেল থেকে নবম শ্রেণীর এক স্কুল ছাত্রীর রক্তাক্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। এরকম ঘটনা যেন শিবচরে আর পুনরাবৃত্তি না হয় । তাই তিনি এবিষয়ে সকল ছাত্র ছাত্রীদের সতর্ক থাকার আহ্বান করেন।

Share.

About Author

Leave A Reply