নোয়াখালীতে অর্থনীতি সমিতির সংবাদ সম্মেলন

0

একে এম শাহজাহান:
নোয়াখালী : বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ অর্থনীতি সমিতি নোয়াখালী অঞ্চলের উদ্যোগে বাজেট প্রস্তাবনা-২০১৯-২০ উপলক্ষে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার দুপুরে নোয়াখালী প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ অর্থনীতি সমিতির নোয়াখালী অঞ্চলের আহবায়ক মোঃ মোস্তফা কামাল। প্রধান বক্তা হিসেবে ব্ক্তব্য রাখেন চৌমুহনী সরকারি এস.এ কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর প্রনীন্দ কুমার দাশ। অনুষ্ঠান পরিচালনা করেন, সমিতির আজীবন সদস্য দাগন ভুঞা উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ আবদুর রহমান।
এ ছাড়াও সংবাদ সম্মেলনে স্কুল কলেজের শিক্ষক, এনজিও প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন সাংবাদিক আকবর হোসেন সোহাগ, হাজী মো. সালাহ উদ্দিন, ফারুক আহম্মদ ও এডভোকেট হুমায়ন কবির প্রকাশক ও সম্পাদক দৈনিক জনজমিন।
তারা বলেন, শিল্পায়নের চেয়েও কৃষিকে অগ্রাধিকার দিতে হবে, কৃষি সরঞ্জাম অথাৎ সার ,বীজ ,ওষধ সহজ মুলে সরবারাহ করা, দুর্নীতি নিয়ন্ত্রন করা । সরকারী কর্মচারীদের বেতন বৃদ্ধি না কৃষকদের ভূততুর্কি দেয়া।
বক্তাগন আগামী বাজেটে অর্থনীতি সমিতির যে প্রস্তবনায় সেগুলো বাস্তবায়নের জোরদাবি জানান। তারা আরো বলেন, এ বাজেট হতে হবে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ এবং তা থেকে উন্নত দেশে রূপান্তরের দলিল।

ফলো-আফ
নোয়াখালীতে ধর্ষণ মামলার প্রধান আসামীসহ গ্রেপ্তার-৩
নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী বেগমগঞ্জ উপজেলার ছয়ানি ইউনিয়নে দুই সন্তানের জননী গহবধূ (২৫) কে গণধর্ষণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রধান হারুন(৪৫)কে গ্রেপ্তার করেছে র‌্যাব -১১।
শুক্রবার রাতে ওই উপজেলার হিরাপুর গ্রাম থেকে অভিযান তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত হারুন ওই্ উপজেলার আমান উল্যাপুর গ্রামের চৌধুরী আলমের ছেলে।
এর আগে, শুক্রবার সকালে এধর্ষনের ঘটনায় অভিযুক্ত দুই আসামী সাইফুল (৩০) ও বাবু (৩২) কে গ্রেপ্তার করে পুলিশ।
শনিবার দুপুরে র‌্যাব-১১,সিপিসি-৩,লক্ষèীপুর কোম্পানী অধিনায়ক পুলিশ সুপার নরেশ চাকমা ধর্ষন মামলার প্রধান হারুনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।
ধর্ষন মামলার তদন্তকারী কর্মকর্তা বেগমগঞ্জ থানার ওসি (তদন্ত) নুরে আলম জানান, ধর্ষন মামলায় জড়িত ৩জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। আজ দুপুরে আসামীদেরকে আদালতের মাধ্যমে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে এবং আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণ করে।
তিনি আরো জানান, ভিকটিমকে মেডিকেল পরীক্ষার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
নোয়াখালী জেনারেল হাসপাতালের আরএমও সৈয়দ মহি উদ্দিন আজিম জানান,আজ ২টার দিকে ভিকটিমের মেডিকেল পরীক্ষা সম্পন্ন হবে।
উল্লেখ্য,বৃহস্পতিবার দিবাগত রাতে গৃহবধূর ঘরে ঢুকে হারুন,সাইফুল ও বাবুসহ তিনজন তাকে পালাক্রমে ধর্ষণ করে। পরে ভিকটিমের স্বামী বাদী হয়ে ধর্ষনের ঘটনায় জড়িত তিনজনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৬০/৭০জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। মামলার সূত্র ধরে পুলিশ শুক্রবার সকালে অভিযান চালিয়ে অস্ত্রসহ দুইজনকে গ্রেপ্তার করে।

Share.

About Author

Leave A Reply