বৃষ্টিতে ভেসে গেল পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ

0

খেলা ডেস্ক : ব্রিস্টলে অনবরত বৃষ্টির তোড়ে একটি বলও মাঠে গড়ায়নি। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করতে হলো শ্রীলঙ্কা এবং পাকিস্তানকে।
বিশ্বকাপে আজ ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে পাকিস্তান ও শ্রীলঙ্কার ম্যাচটি নিয়ে আগ্রহ ছিল অনেক। এ ম্যাচে জয়ী হলেই যে সেমিফাইনালের দৌড়ে এগিয়ে যাবে এক দল। কিন্তু সকাল থেকেই টানা বৃষ্টিতে কোনো বল না গড়িয়েই পরিত্যক্ত হলো ম্যাচ।
শ্রীলঙ্কার আগের ম্যাচটিতেও ছিল বৃষ্টির প্রকোপ। কিন্তু যতটুকু খেলা হয়েছে তাতে দুর্দান্ত বোলিংয়ের সুবাদে আফগানদের বিপক্ষে জয় পেয়েছিল তারা। আজ সে সুযোগও সৃষ্টি হয়নি। বৃষ্টির প্রকোপে যে আজ টস করতেই নামতে পারেননি দুই অধিনায়ক।
দুপুরের পর বৃষ্টি বন্ধ হলেও মাঠের বেহাল অবস্থা দেখে অফিশিয়ালরা ম্যাচটি আর মাঠে গড়ানোর সাহস করেননি। ম্যাচ শুরু করার জন্য সর্বশেষ নির্ধারিত সময় ছিল বিকেল ৪টা ১৯ মিনিট (স্থানীয় সময়)। কিন্তু আম্পায়াররা তার আগেই স্থানীয় সময় ৩টা ৪৬ মিনিটে জানিয়ে দেন ম্যাচটি আর মাঠে গড়াচ্ছে না।
বৃষ্টিতে ম্যাচ ভেসে যাওয়ায় দুই দল পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে। তবে এই পয়েন্ট ভাগাভাগির ফলে পাকিস্তানের তুলনায় শ্রীলঙ্কাই বেশি লাভবান হলো। কারণ ইংল্যান্ডকে হারানোর আত্মবিশ্বাস নিয়ে এই ম্যাচে পাকিস্তান শ্রীলঙ্কাকে খুব একটা পাত্তা দেবে না বলেই ধারণা করছিলেন সবাই। যা–ই হোক, কার লাভ হলো, কার ক্ষতি, সেটা সময়ই বলে দেবে। তবে শ্রীলঙ্কাকে যে এই প্রথমবারের মতো বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে হার এড়াল, সেটি কিন্তু নিশ্চিত। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে এর আগে ৭টি ম্যাচ খেলে সব কটিতেই হেরেছে শ্রীলঙ্কা।
সমান ৩ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা ও পাকিস্তান এখন যথাক্রমে পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে। এদিক থেকে দুই দলেরই লাভ হলো!

Share.

About Author

Leave A Reply