মঠবাড়িয়ায় স্কুলের নাম ভাংগিয়ে প্রবাসীর জমি দখলের চেষ্টা ॥ থানায় অভিযোগ

0

নিজস্ব প্রতিনিধি :
মঠবাড়িয়া (পিরোজপুর) : পিরোজপুরের মঠবাড়িয়ায় স্কুলের নাম ভাংগিয়ে সাইদুল ইসলাম নামের এক লন্ডন প্রবাসীর জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় শনিবার ওই প্রবাসীর বোন হাফিজা আক্তার হাওয়া মঠবাড়িয়া থানায় লিখিত অভিযোগ করেছেন। হাওয়া বেগম পশ্চিম মিঠাখালী গ্রামের মৃত. আ. মন্নান হাওলাদারের মেয়ে।
অভিযোগ ও স্থানীয় সূত্রে জানাযায়, প্রায় তিন বছর পূর্বে লন্ডন প্রবাসী সাইদুল ইসলাম পশ্চিম মিঠাখালী ৩৮নং মৌজার ৭১ নং খতিয়ানের ৬১৮, ৬১৯ নং দাগের ৫ শতাংশ জমি সাব কবলা দলিল মূলে ক্রয় করেন। কিন্তু প্রতিবেশী মৃত. আ. হাই হাওলাদারের ছেলে মো. জামাল হোসেন ওই জমি নিজের দাবি করে দখলের চেষ্টা করে আসছেন। এ ঘটনা নিয়ে আদালতে মামলা চলামান রয়েছে। বিষয়টি স্থানীয়ভাবে সালিস বৈঠকে ওই জমি প্রবাসী সাইদুল ইসলামের পক্ষে রায় যায়। এ ঘটনার জের ধরে শুক্রবার দুপুরে জামাল হোসেন ও তার ছেলে সাকিবের নেতৃত্বে ১০-১৫ জনের ভাড়াটিয়া সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র নিয়ে ওই জমির গাছ পালা ও সীমানা প্রাচীর ভেঙে গুড়িয়ে দেয়। এসময় গোটা এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।
লন্ডন প্রবাসী সাইদুল ইসলামের বোন হাফিজা আক্তার হাওয়া জানান, আমার ভাই দীর্ঘদিন ধরে বিদেশে থাকায় ভাইয়ের জমি আমি দেখাশুনা করি। জামালের স্ত্রী সাবিনা ইয়াসমিন আমার ভাইয়ের জমির পাশের একটি বসত ঘরে আইডিয়াল প্রি-ক্যাডেট স্কুল নামে একটি স্কুল প্রতিষ্ঠা করে আমাদের জমি দখলের পায়তারা চালাচ্ছে। এছাড়া আমাদের নামে বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করে আসছে।
মঠবাড়িয়া থানার ওসি (তদন্ত) মাযহারুল আমিন (বিপিএম) অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Share.

About Author

Leave A Reply