নোয়াখালীতে নকল ড্রাগ লাইসেন্স সরবরাহের দায়ে একজনকে দুই মাসের সাজা

0

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী জেলার মাইজদি শহরের টোকিও ফুডে অভিযান চালিয়ে ড্রাগ লাইসেন্স দেওয়ার সময় জাল ড্রাগ লাইসেন্সসহ বাহার উদ্দিন (৩৫) নামে এক যুবককে আটক করে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।
রোববার (৭জুলাই) সকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খান। এসময় অভিযানে সহযোগিতা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা, ও ড্রাগ সুপার কার্যালয়ের প্রতিনিধি এবং ক্যামিস্ট ও ড্রাগিস্ট সমিতির সাধারণ সম্পাদক ও সভাপতি। আইনশৃঙ্খলায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার সকাল সাড়ে ১০টার দিকে নোয়াখালী জেলা মাইজদি সুপার মার্কেট সংলগ্ন মেইন রোডের পশ্চিম পাশে টোকিও ফুড এর ভিতরে ছদ্মবেশে অভিযান পরিচালনা করা হয়। এসময় অভিযুক্ত ব্যক্তি ও আবেদনকারী নিজেদের মধ্যে লাইসেন্স দেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করে মৌখিক চুক্তি সম্পাদন করে। অভিযুক্ত ব্যক্তি তাকে লাইসেন্স সরবরাহ করার জন্য ক্যামিস্ট ব্যাতিত ৩৫হাজার টাকা ও ক্যামিস্ট সার্টিফিকেট থাকলে ৩০হাজার টাকার চুক্তি করা হয়। পে ৩০ হাজার টাকার বিনিময়ে ড্রাগ লাইসেন্স এর প্রদান করে বাহার উদ্দিন। অভিযানের সময় অভিযুক্তের কার্যক্রম একাধিক মোবাইল ফোনে ভিডিও রেকর্ড করা হয়। পরে তাকে আটক করলে তার বিরুদ্ধে আনীত অভিযোগ স্বীকার করেন এবং তাকে দন্ডবিধি ১৮৬০ অনুযায়ী ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২ মাসের সাজা প্রদান করা হয়।

Share.

About Author

Leave A Reply