মরদেহ ফেরত দেবেন না রংপুরের নেতারা

0

নিজস্ব প্রতিবেদক:
রংপুর : জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের লাশ রংপুর থেকে ঢাকায় নিয়ে যেতে দেয়া হবে না। প্রয়োজনে বুকের রক্ত দিয়ে প্রতিহত করার ঘোষণা দিয়েছেন রংপুর সিটি মেয়র ও রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা।
সোমবার দুপুরে রংপুর নগরীর সেন্ট্রাল রোডস্থ দলীয় কার্যালয়ে রংপুর ও রাজশাহী বিভাগের জাপা নেতাদের জরুরি বৈঠক হয়। এ বৈঠক শেষে মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, এরশাদের দাফন রংপুরেই হবে।
রোববার সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় এইচ এম এরশাদ। দাফনের আগে লাশ তার এলাকা রংপুরে নেয়া হবে। এরশাদের স্ত্রী ও পরিবারের সদস্যরা তাকে ঢাকায় দাফনের ইচ্ছার কথা জানিয়েছেন।
মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, এরশাদের লাশ রংপুরে আনার পর কালেক্টরেট মাঠে জানাজা শেষে পল্লী নিবাস বাসভবনে দাফন করা হবে। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এরশাদের দাফন রংপুর ছাড়া ঢাকায় করার যে কোনো প্রচেষ্টা জাতীয় পার্টির রংপুর ও রাজশাহী বিভাগের নেতাকর্মীরা রক্ত দিয়ে হলেও প্রতিহত করবে।
তিনি বলেন, এরশাদ অনেক আগেই রংপুরের পল্লী নিবাসের বাসভবনে দাফন করার ওসিয়ত করে গেছেন। এরশাদকে জনগণের মন থেকে সরিয়ে দেয়ার চক্রান্ত চলছে। তাকে সর্বস্তরের মানুষ যাতে শ্রদ্ধা নিবেদন করতে পারে, সেই জন্যই রংপুরে দাফন করতে চান তারা।
দলের এই নেতা বলেন, এরশাদের মৃত্যু পরই দলের মধ্যে ষড়যন্ত্র শুরু হয়েছে। এরশাদের ঘোষিত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদেরের নেতৃত্বে দল পরিচালিত হবে। সেই জন্য তার হাত শক্তিশালী করতে হবে।
মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে জরুরি সভায় রংপুর ও রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার জাপা নেতারা বক্তব্য রাখেন।

Share.

About Author

Leave A Reply