বৃহস্পতিবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যে তাঁর সরকারী সফর শেষে আগামী বৃহস্পতিবার দেশে ফিরবেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম রোববার লন্ডন থেকে টেলিফোনে সংবাদ সংস্থা বাসসকে একথা নিশ্চিত করেন।
তিনি বলেন, ‘যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে চলমান মেডিকেল চিকিৎসা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বৃহস্পতিবার দেশে ফিরবেন।’ তিনি বলেন, গত ২২ জুলাই লন্ডনের একটি হাসপাতালে প্রধানমন্ত্রীর বাম চোখে একটি সফল অস্ত্রপচার সম্পন্ন হয়।
এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি সূত্র জানায়- আগামী বুধবার বিকেল ৬টা ২০ মিনিটে (লন্ডনের স্থানীয় সময়) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রীকে নিয়ে ঢাকার পথে লন্ডনের হিথরো আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে। বিমানটির বৃহস্পতিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণের কথা রয়েছে।
শনিবার বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে লন্ডনে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত এক নাগরিক সভায় শেখ হাসিনা বলেন, তাঁর বাম চোখে একটি অস্ত্রপচার করা হয়েছে এবং এজন্য তাঁকে সাবধানে চলাফেরা করতে হচ্ছে।
তিনি বলেন,‘আগামী ৫ আগস্ট চিকিৎসকের সঙ্গে আমার দেখা করার কথা রয়েছে যেখানে তাঁরা আমার চোখ আবার পরীক্ষা করে দেখবেন। তাঁরা আমার চশমার পাওয়ার নির্ধারণ করবেন এবং তখন আমি দেশে ফিরবো।’‘যেহেতু বাংলাদেশ বিমানে আমি দেশে ফিরবো, তাই বুধবার দেশের উদ্দেশ্যে যাত্রা করবো’যোগ করেন তিনি।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি সূত্র মতে, ঢাকা-লন্ডন রুটে বৃহস্পতিবার বিমানের কোন ফ্লাইট নেই।
ইউরোপের বিভিন্ন দেশে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এবং রাষ্ট্রদূতদের অংশগ্রহণে অনুষ্ঠিত ‘দুত সম্মেলনে’ যোগদান এবং অন্যান্য অনুষ্ঠানে অংশগ্রহণ করতে প্রধানমন্ত্রী ১৯ জুলাই লন্ডন পৌঁছেন।

Share.

About Author

Leave A Reply