নোয়াখালীতে ডেঙ্গু প্রতিরোধে শীর্ষ কর্মকর্তাদের আলোচনা ও র‌্যালী

0

নোয়াখালী প্রতিনিধি : ‘নিজে সচেতন হোন, অন্যকে সচেতন করুন’ শিরোনামে মঙ্গলবার সকাল ১১টায় নোয়াখালীতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমিতে সরকারি রাজনীতিক, শীর্ষ কর্মকর্তা, ব্যবসায়ী, শিক্ষক ও বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দদের অংশ গ্রহণে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী-৪ আসনের সাংসদ ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী। উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, পৌর মেয়র শহিদ উল্যাহ্ খান সোহেল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুদ্দিন জেহানসহ অনেকে।
আলোচনা শেষে শহরে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়।

নোয়াখালীতে দুদকের মামলায় জজ কোর্টের নাজির সকালে গ্রেফতার বিকালে জামিন
নোয়াখালী প্রতিনিধি : অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের দায়ের করা দুটি মামলায় জামিনে ছাড়া পেয়েছেন নোয়াখালী জেলা জজ কোর্টের নাজির মোহাম্মদ আলমগীর।
সোমবার (৫ আগস্ট) সকালে অবৈধ সম্পদ অর্জনসহ বিভিন্ন অভিযোগে জেলা জজ কোর্টের আলোচিত নাজির আলমগীরকে দুর্নীতি দমন কমিশন (দুদক) গ্রেফতার করে।
একই দিন দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়। পরে বিকালে জেলা ও দায়রা জজ সালাহ উদ্দিন’র আদালতে তাকে অর্šÍবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।
আদালতে মোহাম্মদ আলমগীরের পক্ষে আইনজীবি ছিলেন নোয়াখালী জেলা আইনজীবি সমিতির সভাপতি এবিএম জাকারিয়া ও সিনিয়র আইনজীবি মোল্লা হাবিবুর রসুল মামুনসহ অর্ধশতাধিক আইনজীবি। দুদকের পক্ষে আইনজীবি ছিলেন অ্যাডভোকেট আবুল কাসেম।
অর্šÍবর্তীকালীন জামিন পেয়ে মোহাম্মদ আলমগীর সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, গত ৩১ জুলাই দুদক নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক সুবেল আহমেদকে অ্যাডভোকেট এবিএম জাকারিয়া’র মাধ্যমে তিনি লিগ্যাল নোটিশ প্রেরণ করেন। এতে দুদক কর্মকর্তা ক্ষুদ্ধ হয়ে তাকে আটক করেন এবং তার বিরুদ্ধে মামলা দেয়।
এ বিষয়ে দুদক নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক সুবেল আহমেদ ফোনে আলমগীর’র অভিযোগ নাকচ করে দিয়ে বলেন,কর্তৃপক্ষের যথাযথ অনুমতি নিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

Share.

About Author

Leave A Reply