জয়পুরহাটে সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির বিকল্প নেই শির্ষক আলোচনা সভা

0

আবু রায়হান :
জয়পুরহাট : সন্ত্রাস জঙ্গিবাদ সাম্প্রদায়িকতা ও মাদকের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির বিকল্প নেই শির্ষক এক আলোচনা সভা করেছে জয়পুরহাট জেলা হেযবুত তওহীদ।
৬ সেপ্টেম্বর শুক্রবার বিকাল ৫ টায় জয়পুরহাট জেলার সদর উপজেলার শান্তিনগর এলাকায় আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়েছে।
জয়পুরহাট জেলা জজ কোর্টের এ্যাড: রাসেল খান উজ্জল এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সারাদেশ ব্যাপী চলমান বৈষ্যয়িক সংঙ্কট নিরসনে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন মানবতার কল্যাণে নিবেদিত অরাজনৈতিক আন্দলোন হেযবুত তওহীদের জয়পুরহাট জেলা সভাপতি মোঃ মেহেদী হাসান সাগর।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিরট্রি মোস্তাফাবিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার সভাপতি (গভর্নিং বডি) ও দৈনিক রাজবার্তা পত্রিকার জয়পুরহাট জেলা প্রতিনিধি মোঃ আবু তাহের শেখ, ফারইষ্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোঃ লিঃ কালাই পাঁচশিরা অফিস ব্রাঞ্চ ম্যানেজার মোঃ দেলোয়ার হোসেন, জয়পুরহাট তালিমুল ইসলাম একাডেমি স্কুল এন্ড কলেজের লেকচারাল মোঃ এমদাদুল হক ও জয়পুরহাট জজ কোর্টের অবঃ পেশকার মোঃ জাহাঙ্গীর আলম।
আলোচনা সভায় উপস্থিতিদের উদ্দেশ্যে জয়পুরহাট জেলা হেযবুত তওহীদের সভাপতি মোঃ মেহেদী হাসান সাগর বলেন হেযবুত তওহীদ মানবতার কল্যাণে সম্পূর্ণ নিঃস্বার্থভাবে ইসলামের প্রকৃত শিক্ষাকে মানুষের সামনে তুলে ধরার মাধ্যমে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, ধর্মব্যবসা, অপরাজনীতি, মাদক, নারী নির্যাতন ইত্যাদির বিরুদ্ধে শান্তিপূর্ণ উপায়ে আদর্শিক সংগ্রাম চালিয়ে যাচ্ছে।
প্রতিষ্ঠালগ্ন থেকেই এ আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে সেই শ্রেণিটি যারা ইসলামকে তাদের রুটি রুজির মাধ্যম বানিয়ে নিয়েছে এবং যারা অপরাজনীতিতে ধর্মীয় সেন্টিমেন্টকে ব্যবহার করে এ পর্যন্ত বিভিন্ন জাতিবিনাশী কর্মকান্ড ঘটিয়েছে।
এ শ্রেণিটি জনগণের কাছে হাজারো বিভ্রান্তিমূলক অসত্য তথ্য, গুজব, বানোয়াট বক্তব্য প্রচার করে হেযবুত তওহীদের মতো মহান একটি আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করে যাচ্ছে।
তিনি আরও বলেন, আমরা একটি অঙ্গীকার নিয়ে কাজ করছি, সেটি হচ্ছে আল্লাহ রসুলের প্রকৃত আদর্শকে উদ্ভাসিত করা, সত্য প্রচার করা। কাজেই ধর্মব্যবসায়ীদের মিথ্যাচারের বিপরীতে আমরাও মিথ্যা প্রচার করতে পারি না। তাদের উস্কানির জবাবে আমরাও উস্কানি দিই না। তাদের বেআইনী কর্মকান্ডের মোকাবেলায় আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকি, আইনের আশ্রয় গ্রহণ করি।
ধর্মব্যবসায়ী শ্রেণিটির অব্যাহত অপপ্রচারের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, দুঃখজনক হলেও সত্য যে ধর্মকে ব্যবহার করে স্বার্থোদ্ধারকারী গোষ্ঠীটি মানবতার কল্যাণে আমাদের এই কার্যক্রমকে বাধাগ্রস্ত করতে উঠেপরে লেগেছে। তারা কখনো বিবেচনা করছে না যে, হেযবুত তওহীদ যে আদর্শ ধারণ ও প্রচার করছে তা মানবজাতি মেনে নিলে সমাজে অভুতপূর্ব শান্তি সুবিচার প্রতিষ্ঠিত হবে। বরং তারা নিজেদের ক্ষুদ্রতর হীনস্বার্থ রক্ষায় সকল নীতি-নৈতিকতার সীমা লঙ্ঘন করেছে।
আমাদের মনে রাখতে হবে আইয়্যামে জাহেলিয়াতের সমাজে আবির্ভুত হয়ে মাত্র কয়েক বছরের ব্যবধানে রসুল (সা:) সেই সমাজের কী অভুতপূর্ব পরিবর্তন করেছিলেন।
একা একজন মেয়ে মানুষ তখন রাতের অন্ধকারে চলাফেরা করতে পারতো তার মনে কোনো ভয় উদয় হতো না। বছরের পর বছর আদালতে কোনো ফৌজদারি মামলা হতো না। যাকাত দেওয়ার জন্য অভাবগ্রস্ত মানুষ খুঁজে পাওয়া যেতো না। আল্লাহর দেওয়া জীবন ব্যবস্থা প্রতিষ্ঠা ও প্রয়োগ করার ফলে সেই পরিবর্তন সম্ভব হয়েছিল। একইভাবে এখনও অনুরূপ পরিবর্তন সম্ভব। সেটা কীভাবে, কোন উপায়ে সম্ভব তাই তুলে ধরছেন হেযবুত তওহীদের এমাম।
তাই আমি আহ্বান করছি হেযবুত তওহীদের বিষয়ে কোনো অপপ্রচার গুজবে আপনারা প্রভাবিত হবেন না। আমাদের বই পুস্তক রয়েছে, পত্রিকা রয়েছে, ওয়েবসাইট রয়েছে, ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আমরা নিজেদের বক্তব্য প্রচার করছি। আপনারা আমাদের সম্পর্কে জানুন। আমাদের বিরুদ্ধে যেসব প্রপাগান্ডা প্রচলিত রয়েছে সেগুলোতে কান দিবেন না।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন হেযবুত তওহীদের রাজশাহী বিভাগীয় আইটি বিষয়ক সম্পাদক আবু রায়হান, হেযবুত তওহীদের সমর্থক হাফেজ মোঃ বায়াজীদ আল বোস্তামী।
এ সময়ে হেযবুত তওহীদের পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন জয়পুরহাট জেলা হেযবুত তওহীদের সাধারন সম্পাদক মোঃ টিটু আহমেদ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জয়পুরহাট জেলা হেযবুত তওহীদের আইন বিষয়ক সম্পাদক মোঃ মামুনুর রশিদ মামুন।

Share.

About Author

Leave A Reply