নোয়াখালীতে অবসরপ্রাপ্ত পুলিশ মুক্তিযোদ্ধা ও উত্তরাধিকারীগণের সংবর্ধনা

0

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে অবসরপ্রাপ্ত পুলিশ মুক্তিযোদ্ধা ও উত্তরাধিকারীদের সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার বিকালে পুলিশ লাইন্সের শহীদ কনস্টেবল ময়নুল হক হলে জেলা পুলিশের পক্ষ থেকে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।পুলিশ সুপার মো: আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্তি ডিআইজি (অপারেশনস্ এন্ড ক্রাইম) মোহাম্মদ আবুল ফয়েজ।
অতিরিক্ত পুলিশ সুপার (ইন সার্ভিস) মো: সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসা, বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান শেখ পিপিএম, অবসরপ্রাপ্ত পুলিশ মুক্তিযোদ্ধাদের মধ্যে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার রাজেন্দ্র কিশোর চৌধুরী, অবসরপ্রাপ্ত আর আই সিরাজুল ইসলাম, অবসরপ্রাপ্ত এ এস আাই আলী করিম ও অবসরপ্রাপ্ত কনস্টেবল ছত্রধর দেবনাথ।বক্তারা স্বাধীনতাযুদ্ধে বাংলাদেশ পুলিশের বীরত্বপূর্ণ অবদানের কথা তুলে ধরেন। এ সময় অবসরপ্রাপ্ত পুলিশ মুক্তিযোদ্ধাগণ সরকারি গেজেটে মুক্তিযোদ্ধা হিসেবে তাদের নাম অন্তর্ভুক্ত করার দাবি জানান এবং অবসরপ্রাপ্ত পুলিশ মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারকে আর্থিক সহায়তার দাবি জানান।
সংবর্ধনা অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত পুলিশ মুক্তিযোদ্ধা ও উত্তরাধিকারীদেরকে জেলা পুলিশের পক্ষ থেকে সম্মননা ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেন অতিরিক্তি ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ ও এমপি আলমগীর হোসেন।

নোয়াখালীতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা
নোয়াখালী প্রতিনিধি: ‘বহু ভাষায় সাক্ষরতা, উন্নত জীবনের নিশ্চয়তা’ এ শ্লোগানে নোয়াখালীতে নানা আয়োজনে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপিত হচ্ছে।
জেলা প্রশাসনের আয়োজনে এ উপলক্ষে রোববার সকালে জেলা শহর মাইজদীতে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক তন্ময় দাস।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটিসি) আবদুর রউফ মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো: আলমগীর হোসেন, জেলা উপানুষ্ঠানি শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক বিদ্যুৎ রায় বর্মন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সইদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মিয়া মো: শাহজাহান, যুগ্ম সম্পাদক আবদুল মমিন বিএসসি, মুক্তিযোদ্ধা আবুল কাশেম জিএস।
বক্তারা জেলায় উপানুষ্ঠানি শিক্ষা কার্যক্রমের নানা দিক তুলে ধওে দুর্মম চর ও দ্বীপ এলাকায় এ কার্যক্রম আরো ছড়িয়ে দেয়ার প্রতি গুরুত্বারোপ করেন।

Share.

About Author

Leave A Reply