সংসদে বিরোধী নেতা রওশন, জাপার চেয়ারম্যান কাদের

0

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা : রওশন এরশাদ এমপি জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা এবং গোলাম মোহাম্মদ কাদের এমপি জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।
রোববার বনানী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।
জাপার অভ্যন্তরীণ সংকট নিয়ে রওশন এরশাদ ও জিএম কাদেরের মধ্যে শনিবার রাতে সমঝোতা বৈঠকের ফল জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
মসিউর রহমান রাঙ্গা বলেন, রাতে জাতীয় পার্টির শীর্ষ নেতাদের বৈঠকে দলকে ভাঙনের হাত থেকে রক্ষা করা হয়েছে। প্রতিটি পরিবারেই ঝামেলা সৃষ্টি হয়, আবার সবাই মিলে তা সমাধান করে। জাতীয় পার্টিতে সবাই ঐক্যবদ্ধ আছে। কোনো বিভাজন নেই জাতীয় পার্টির নেতৃত্বে।
তিনি বলেন, প্রতিটি দলেই কিছু মানুষ থাকে, যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। ফায়দা লুটতে চায়। পার্টির মধ্যে বিভাজন সৃষ্টি করে।
রংপুর-৩ আসনে জাপার প্রার্থী পার্টির চেয়ারম্যান ও মহাসচিব চূড়ান্ত করবেন বলে জানান মসিউর রহমান রাঙ্গা।
দুই-এক দিন অদৃশ্য থাকার রহস্য জানতে চাইলে জাপার মহাসচিব বলেন, পরিবারে পিতা-মাতা যখন বিবাদে জড়ান, তখন সন্তানরা বিপদে পড়েন। দলে বড় ভাই হিসেবে আমি কিছুটা সরে পড়েছিলাম। তবে তিন দিনে আমি সর্বাত্মক চেষ্টা করে সমঝোতায় আনতে সক্ষম হয়েছি। বড় ধরনের ভাঙন থেকে জাপা রক্ষা পেয়েছে।
আনিসুল ইসলাম মাহমুদ, ফখরুল ইমামদের বহিষ্কারের সিদ্ধান্ত প্রসঙ্গে পার্টির মহাসচিব বলেন, এটা আর হচ্ছে না। এ বিষয়ে আর কোনো অগ্রগতি নেই।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, এস এম ফখর উজ জামান জাহাঙ্গীর, আলমগীর সিকদার লোটন, উপদেষ্টা ড. নুরুল আজহার, মাহমুদুর রহমান মাহমুদ, ভাইস চেয়ারম্যান জহিরুল আলম রুবেল, মোস্তফা আল মাহমুদ, ইসহাক ভূঁইয়া, ফখরুল আহসান শাহজাদা, মো. হেলাল উদ্দিন, খোরশেদ আলম খুশু, এম এ রাজ্জাক খান, সুমন আশরাফ, কাজী আবুল খায়ের, সুজন দে, মোস্তফা কামাল প্রমুখ।

Share.

About Author

Leave A Reply