বাংলাদেশ-আফগানিস্তান যুগ্ম চ্যাম্পিয়ন

0

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় সিরিজের ফাইনাল বৃষ্টিতে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। ফলে যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান।
বাংলাদেশ ও আফগানিস্তানের ম্যাচ শুরু হওয়ার কথা ছিল আজ সন্ধ্যা সাড়ে ছয়টায়।
দুই দল সঠিক সময়ে চলে এসেছিল স্টেডিয়ামে। কিন্তু ফাইনালের রোমাঞ্চ নষ্ট করে বেরসিক বৃষ্টি।
বৃষ্টি মাথায় নিয়ে ফুটবলে ব্যস্ত বাংলাদেশ
গুঁড়িগুঁড়ি বৃষ্টি পড়ছেই। কখনো বৃষ্টি বাড়ছে, কখনো কমছে। ড্রেসিং রুমে অলস সময় কাটাতে থাকা বাংলাদেশের ক্রিকেটাররা ধৈর্য্য হারালেন। বৃষ্টি মাথায় নিয়ে ফুটবল নিয়ে নেমে পড়লেন মিরপুরের সবুজ গালিচায়। গোল হয়ে ফুটবল নিয়ে ‘চোর-চোর’ খেলা শুরু করেছেন সাকিব, মুশফিকরা। মাঠে প্রবেশ করা দর্শকরা তাদের ফুটবল খেলা দেখেই খুশি।
বৃষ্টি মাথায় মাঠ পরিদর্শনে আফগানিস্তান
আফগানিস্তানের আট ক্রিকেটার বৃষ্টি মাথায় নিয়ে মাঠের চারদিকে ঘুরে বেড়ালেন। কেউ খালি পায়ে, কেউ কেডস পরে মাঠে চক্কর কাটলেন। রাত আটটার কিছু আগে তাদের মাঠে চক্কর কাটতে দেখা যায়। তবে বাংলাদেশের কোনো খেলোয়াড়কে দেখা যায়নি ডাগ আউটে। ড্রেসিং রুমেই বন্দি তারা।
বৃষ্টি থামার নাম নেই
মিরপুরে গুঁড়িগুঁড়ি বৃষ্টি পড়ছেই। ফ্লাডলাইটের আলোয় পুরো স্টেডিয়াম জ্বলজ্বল করছে। কিন্তু বেরসিক বৃষ্টিতে ম্যাচ প- হওয়ার পথে। স্টেডিয়ামে ঢুকেছেন প্রায় হাজার দশেক দর্শক। অলস সময় কাটাচ্ছেন তারাও। স্টেডিয়ামের ডিজে অবশ্য ব্যস্ত! একটু পরপর গান বাজিয়ে দর্শকদের খানিকটা হলেও বিনোদন দিচ্ছেন।
সাড়ে সাতটায় ওভার কাটা শুরু হবে
খেলা শুরু না হলে সাড়ে সাতটা থেকে ওভার কাটা শুরু করবেন অফিসিয়ালরা।আম্পায়াররা রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত অপেক্ষা করবেন। এরপর ম্যাচের ফল নির্ধারণ করবেন অফিসিয়ালরা।
খেলা না হলে কী হবে?
বৃষ্টিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ভেস্তে গেলে কী হবে, তা নিয়ে অনেক প্রশ্ন- কে হবে চ্যাম্পিয়ন? শিরোপার নিষ্পত্তি হবে কীভাবে?
জানিয়ে রাখা উচিত, ত্রিদেশীয় সিরিজে নেই কোনো রিজার্ভ ডে। সেক্ষেত্রে শিরোপা নিষ্পত্তি হবে আজই। সিরিজের বাইলজ অনুযায়ী, আজকের ফাইনালে একটি বলও মাঠে না গড়ালে এবং ‘নো রেজাল্ট’ হলে বাংলাদেশ ও আফগানিস্তানকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।
আম্পায়াররা রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত অপেক্ষা করবেন। এরপর ম্যাচের ফল নির্ধারণ করবেন অফিসিয়ালরা।
মিরপুরে বৃষ্টি
মিরপুরে পৌনে পাঁচটায় গুড়িগুড়ি শুরু হয় বৃষ্টি। পাঁচটায় মুষলধারে বৃষ্টি ঝরতে থাকে। নির্ধারিত সময়ের খেলা নিয়ে রয়েছে সংশয়। মাঠে এসে বাংলাদেশ দলের খেলোয়াড়রা অনুশীলন শুরু করেছিল। বৃষ্টি শুরু হলে দৌড়ে ড্রেসিং রুমে ঢুকেন ক্রিকেটাররা।

Share.

About Author

Leave A Reply