স্প্যানিশ লা লিগায় বার্সেলোনার বড় জয়

0

ক্রিড়া ডেস্ক :
স্প্যানিশ লা লিগায় রোববার রাতে বড় জয় পেয়েছে বার্সেলোনা। তারা ৪-০ গোলে হারিয়েছে সেভিয়াকে। কিন্তু বড় জয়ের দিনে বার্সেলোনার রোনাল্ড আরাউজো ও ওসমানে দেম্বেলে লাল কার্ড দেখেছেন।
ঘরের মাঠে ম্যাচের ২৭ মিনিটেই এগিয়ে যায় বার্সা। এ সময় বামদিক থেকে নেলসন সেমেদোর ক্রসে ডি বক্সের মধ্যে লাফিয়ে উঠে বাই-সাইকেল কিক নেন সুয়ারেজ। দারুণ টাইমিংয়ে বল জালে আশ্রয় নেয়। ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আর্তুরো ভিদাল। এ সময় আর্তুর মেলোর থ্রো বলে ডি বক্সের মধ্যে পা লাগান ভিদাল। বল সেভিয়ার গোলরক্ষক থমাস ভাকলিক ধরতে পারেননি। তার কাঁধে লেগে জালে জড়ায় বল।
৩৫ মিনিটে ব্যবধান হয় ৩-০। এ সময় ডি বক্সের ডানদিকে ওসমানে দেম্বেলেকে বল বাড়িয়ে দেন মেলো। দেম্বেলে বল নিয়ে ঢুকে পড়েন ডি বক্সে। তার সামনে ছিল সেভিয়ার রক্ষণভাগের একজন খেলোয়াড়। তাকে বোকা বানিয়ে দূর পোস্টে শট নেন। নিরুপায় গোলক্ষক চেয়ে চেয়ে দেখা ছাড়া কিছু করতে পারেনি। তাতে ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কাতালানরা।
বিরতির পর সেভিয়া কিছুটা ঘুরে দাঁড়ায়। রক্ষণভাগ গুছিয়ে নেয়। সে কারণে দ্বিতীয়ার্ধে মাত্র একটি গোল পায় তারা। ৭৭ মিনিট পর্যন্ত সেভিয়ার বিপক্ষে বার্সার একমাত্র অপ্রাপ্তি ছিল লিওনেল মেসির গোল না পাওয়াটা। ৭৮ মিনিটে সেটাও হয়ে যায়। এ সময় ডি বক্সের সমানে সুয়ারেজের নেওয়া শট সেভিয়ার লুকাস ওকামপোসের হাতে লাগলে রেফারি হ্যান্ডবলের সংকেত দেন।
মেসির প্রিয় জায়গায় ফ্রি কিক পেলে যা হয়। সেখান থেকে কিক নিয়ে বল জালে পাঠাতে ভুল করেননি আর্জেন্টাইন তারকা। এটি চলতি মৌসুমে তার প্রথম গোল। ৮৮ মিনিটে বার্সেলোনার দুজন খেলোয়াড় লাল কার্ড দেখেন। এ সময় বদলি খেলোয়াড় রোনাল্ড আরাউজো সেভিয়ার রক্ষণভাগের একজন খেলোয়াড়কে ইচ্ছাকৃতভাবে ধাক্কা দিয়ে ফেলে দিলে তাকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি। এ সময় দেম্বেলে তার পক্ষে সাফাই গাইতে আসলে তাকেও লাল কার্ড দেখান রেফারি। অবশ্য এটা পরিস্কার নয় যে দেম্বেলেকে রেফারি সরাসরি লাল কার্ড দেখিয়েছেন নাকি দ্বিতীয় হলুদ কার্ডের কারণে লাল কার্ড দেখিয়েছেন।
এই জয়ের ফলে ৮ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচ থেকে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।

Share.

About Author

Leave A Reply