পদ্মায় তীব্র স্রোতে ও নাব্যতা সংকটে ফেরি চলাচল ব্যাহত

0

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি : পদ্মায় তীব্র ¯্রােত ও নাব্যতা সংকটের কারণে মাদারীপুর শিচররে কাঁঠালবাড়ি ও মুন্সিগঞ্জেরশিমুলিয়া নৌ পথে সোমবার (০৭ অক্টোবর) দিবাগতরাতনয়টা থেকে ফেরিচলাচলবন্ধরাখে কর্তৃপক্ষ।
মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর থেকে ১৮টি ফেরিমধ্যে কাঁঠালবাড়ীঘাট থেকে একটি কে টাইপ ও আরো দুটি ছোট ফেরি মোটতিনটি ফেরি থেমে থেমে চলছে। তবেখুবি স্বল্প-পরিমাণেপরিবহণনিয়েপদ্মা পার হচ্ছে ফেরি গুলো। সরেজমিনে দেখাযায়, ঘাটেরট্রর্মিনাল গুলোতেকয়েকশতযানবাহপাড়েরঅপেক্ষায়রয়েছে। চরম দুর্ভোগপড়েছেচালক ও শ্রমিকরা।
কাঁঠালবাড়ীঘাটসূত্রজানায়, পদ্মায়তীব্র ¯্রােত ও নাব্যতারকারণে সোমবাররাত থেকে ফেরিচলাচলবন্ধকরে দেয় কর্তৃপক্ষ । এতে পাড়ের অপেক্ষায় কয়েকএকশপণ্যবাহীপরিবহনঘাটএলাকায়আটকাপড়ে। পদ্মায়ব্যাপক ¯্রােত ও নাব্যতা সংকটেরকারণেএই নৌপথেরফেরিগুলোস্বাভাবিকচলাচলেব্যাহতহচ্ছে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহনকরপোরেশনের (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুসসালাম মিয়াবলেন, পদ্ময়তীব্র ¯্রােত ও নাব্যতাসংকটকারণে সোমবাররাত থেকে ফেরি চলাচলবন্ধরাখাহয়েছেহয়েছে। মঙ্গলবার দুপুরেপরিক্ষামূলকভাবে কে-টাইপ ফেরিটিকেযানবাহন বোঝাইকরেশিমুলিয়াঘাটেরউদ্দেশ্যে ছেড়েছি। কিন্তু সারা দিনেওএকবার ফেরিটিঘুরেবাসতেপারেনি।বর্তমানে কে-টাইপসহকুমিল্ল,ফরিদপুরনামের ছোট দুাইটি ফেরি থেমে থেমে চলছেতাও খুব অল্পযানবাহননিয়ে।এদিকে পারেরঅপেক্ষায়ট্রার্মিনালেযানবাহরয়েছেঅনেক।
কাঁঠালবাড়িঘাটেরট্রাফিকপুলিশেরপরিদর্শক(টিআই) নাসিরউদ্দিনসরকারবলেন, নাব্যতাসংকটেরকারণে ফেরিচলালাচলবন্ধকরে দেয় কর্তৃপক্ষ এতে ঘাটএলাকায় যেন কোনপ্রকারজ্যাম তৈরীনাহয় সে ব্যাপারেআমরা গত কাল থেকেই পরিবহনেরচালকদের বিকল্প পথ ব্যবহারকরারপরামর্শ দিচ্ছি।

Share.

About Author

Leave A Reply