ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভর্সিটিতে ‘ব্যাটল অব স্টার্টআপ’ শুরু

0

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের আয়োজনে ‘ব্যাটল অব স্টার্টআপ’ প্রতিযোগিতার প্রথম পর্ব গতকাল বুধবার (৩০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে সার্বিকভাবে সহযোগিতা করে গ্লোবাল এন্ট্রাপ্রেনারশিপ নেটওয়ার্ক বাংলাদেশ, স্টার্টআপ গ্রিন্ড ইউ, গ্লোবাল এন্ট্রাপ্রেনারশিপ উইক, বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড ও এএক্স প্রোডাকশন।
ব্যাটল অব স্টার্টআপ উদ্বোধন করেন ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের প্রধান মো. শিবলী শাহরিয়ার। অনুষ্ঠানে প্রতিযোগিতার বিস্তারিত তুলে ধরেন ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের প্রভাষক মো. আসিফ ইকবাল এবং অনুষ্ঠানটি মডারেট করেন ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের প্রভাষক বিউটি আকতার। প্রতিযোগিতায় বিচারক ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফ এম প্লাস্টিক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রতিষ্ঠাতা মোহাম্মদ গাজী তৌহিদুর রহমান, ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের এডজাঙ্কট শিক্ষক এস এন আজাদ, বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের সহযোগী ভিসি অ্যান্ড পিসি মো. আনোয়ার জাহিদ।
ব্যাটল অব স্টার্টআপ এমন একটি প্ল্যাটফর্ম যেখানে ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের শিক্ষার্থীরা তাদওে স্টার্টআপের সেবা ও পণ্য প্রদর্শন করতে পারেন। এর মাধ্যমে নতুন স্টার্টআপ ও স্টেকহোল্ডারদের মধ্যে একটি সেতুবন্ধ তৈরি হয়। এবারের ব্যাটল অব স্টার্টআপে ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের ১৫টি স্টার্টআপ তাদের পণ্য প্রদর্শন করে।
অনুষ্ঠানের বিশেষ অতিথি মোহাম্মদ গাজী তৌহিদুর রহমান বলেন, নবীন উদ্যোক্তা তৈরির লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বিভিন্ন ধরনের অনুষ্ঠান আয়োজন করে থাকে। ব্যাটল অব স্টার্টআপ সেরকমই একটি আয়োজন। এর মাধ্যমে শিক্ষার্থীরা উদ্যোক্তাবৃত্তির অনেক বিষয় হাতে-কলমে শিখতে পারবে।

Share.

About Author

Leave A Reply