সতীর্থদের যে বার্তা দিলেন মুশফিক

0

ক্রীড়া প্রতিবেদক : নিষেধাজ্ঞার কারণে টেস্ট ও টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে ভারত সফরে পাচ্ছে না বাংলাদেশ। এমন গুরুত্বপূর্ণ সফরে সাকিবের না থাকাটা বাংলাদেশের জন্য বড় ধাক্কাই। সাকিবের অনুপস্থিতিতে সতীর্থদের বাড়তি দায়িত্ব নেওয়ার আহ্বান জানিয়েছেন মুশফিকুর রহিম।
জুয়াড়ির কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও কর্তৃপক্ষকে না জানানোয় দুই বছর সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন সাকিব। আইসিসি মঙ্গলবার সাকিবের নিষেধাজ্ঞার কথা জানায়। এর মাঝে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা।
সাকিব দলে না থাকা মানে একই সঙ্গে একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান ও একজন বিশেষজ্ঞ বোলার না থাকা। সাকিব নিষেধাজ্ঞা পাওয়ার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান তো বলেই দিয়েছেন, বাংলাদেশ দলে দুজন ক্রিকেটারের বিকল্প নেই- অধিনায়ক হিসেবে মাশরাফি, খেলোয়াড় হিসেবে সাকিব।
ভারতে উড়াল দেওয়ার আগে বিমানবন্দরে মুশফিকুর রহিম যেমন বললেন, ‘সাকিবের অভাব পূরণ হওয়ার মতো নয়।’
সাকিবের অনুপস্থিতিতে সবাই বাড়তি দায়িত্ব নেবেন বলেই আশা মুশফিকের, ‘আমার মনে হয় এখন যারা যাচ্ছে, এদের সবারই একটু বেশি দায়িত্ব নিতে হবে। আমি মনে করি সবাই এটার জন্য উদ্যোগী হবে।’
ভারত সফর তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। এই সফর দিয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রবেশ করতে যাচ্ছে বাংলাদেশ।

Share.

About Author

Leave A Reply