মঠবাড়িয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের উন্নয়নের টাকা আত্মসাতের অভিযোগ

0

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় ১৭৭ নং উত্তর-পশ্চিম মিরুখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ মালেকের বিরুদ্ধে বিদ্যালয়ের সার্বিক উন্নয়নের টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে। নাম প্রকাশ না শর্তে ওই প্রতিষ্ঠানের সাবেক শিক্ষক জানান, বিদ্যালয়ের স্লিপের টাকা, দূর্যোগ ভাতা, রুটিং মেরামতসহ বিভিন্ন উন্নয়ন মূলক টাকার নামমাত্র আংশিক কাজ করিয়ে বাকি টাকা আত্মসাৎ করেন প্রধান শিক্ষক। এ ঘটনার প্রতিবাদ করলে তাকে কৌশলে ওখান থেকে বদলী করানো হয়। তিনি আরও বলেন এ ঘটনার চৌকষ তদন্ত হলে প্রধান শিক্ষকের থলের বিড়াল বেড়িয়ে যাবে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে দুটি কক্ষে পর্যায়ক্রমে পাঠদান করাচ্ছেন। সংস্কারের অভাবে একটি কক্ষ তালাবদ্ধ রয়েছে। প্রধান শিক্ষক ছুটিতে থাকায় তাকে পাওয়া যায়নি। উন্নয়নের বিষয়টি জানতে চাইলে অন্যান্য শিক্ষকরা কয়েকটি দেয়াল লিখন, ছবি অংকন ও ফেস্টুন ছাড়া উন্নয়নের কিছুই দেখাতে পারেনি।
এ ব্যপারে প্রধান শিক্ষক আঃ মালেক তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে একজন শিক্ষক ষড়যন্ত্র করছে। ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট গোলাম রাব্বানী জামাল বলেন,তদন্ত পূর্বক পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা (অঞঙ) মো. মনিরুজ্জামান বলেন, বিষয়টি তদন্ত করা হবে। তদন্তে ওই শিক্ষক দোষী প্রমানিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মঠবাড়িয়ায় গ্রেপ্তারকৃত দুই মাদক ব্যবসায়ীকে আদালতে সোপর্দ
মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া থানা পুলিশ অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তারকৃত আরিফ বেপারী (২৪) ও লিটন সর্দার (৩৮) নামে দুই মাদক ব্যাবসায়ীকে আজ বুধবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার উত্তর ভেচকী আশিকুড়া সুইজ গেটের উত্তর পাড় রাস্তার ওপর থেকে আরিফ ও লিটনকে ২০ পিস ইয়াবাসহ আটক করে। গ্রেপ্তারকৃত মাদক ব্যাবসায়ী আরিফ উপজেলার উত্তর ভেচকী গ্রামের আলম বেপারীর ছেলে ও লিটন সর্দার দক্ষিন ভেচকী গ্রামের সত্তার সর্দারের ছেলে।
মঠবাড়িয়া থানার এস আই সিদ্দিকুর রহমান জানায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার উত্তর ভেচকী আশিকুড়া সুইজ গেট এলাকায় অভিযান চালিয়ে আরিফ বেপারী ও লিটন সর্দার নামে দুই মাদক ব্যাবসায়ীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে কাছ থেকে ২০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
মঠবাড়িয়া থানার ওসি মো. মাসুদুজ্জামান মিলু জানান, মাদক ব্যবসায়ী আরিফ ও লিটনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে আজ বুধবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।

Share.

About Author

Leave A Reply