সহজ জয়ে শীর্ষস্থান আরও সুসংহত করলো বায়ার্ন

0

ক্রীড়া ডেস্ক :
সবুজবাংলা২৪ডটকম : করোনাভাইরাসের কারণে জার্মান বুন্দেসলিগা বন্ধ হওয়ার আগে শীর্ষস্থান ছিল বায়ার্ন মিউনিখের দখলে। অবশেষে করোনা সঙ্কট পেরিয়ে দুই মাস বিরতি শেষে মাঠে ফিরেই সহজ জয়ে শীর্ষস্থান আরও সুসংহত করলো জার্মান এই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ক্লাবটি।
রোববার রাতে নিজেদের অ্যাওয়ে ম্যাচে ইউনিয়ন বার্লিনকে ২-০ গোলে হারায় হ্যানস ডিয়েটের শিষ্যরা। বায়ার্নের হয়ে এদিন জালের দেখা পান দলটির পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি ও ফ্রান্সের ডিফেন্ডার বেঞ্জামিন পাভার্ড।
এই জয়ে ২৬ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন। দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ড থেকে এগিয়ে আছে ৪ পয়েন্টে। দ্বাদশ স্থানে থাকা ইউনিয়ন বার্লিনের সংগ্রহ ৩০ পয়েন্ট।
তালিকার ১২তম স্থানে থাকা ইউনিয়ন বার্লিনের বিপক্ষে সহজ জয়ই কাম্য ছিল বায়ার্নের। বার্লিনের মাঠে স্বাগতিকরা তেমন কোনো চাপও দিতে পারেনি বায়ার্ন শিবিরকে। তবে আশানুরুপ খেলতে পারেনি বায়ার্ন মিউনিখের ফুটবলাররাই। অপেক্ষাকৃত দুর্বল ইউনিয়ন বার্লিনের বিপক্ষে প্রথম গোলের জন্য বায়ার্নকে অপেক্ষা করতে হয়েছে ৪০ মিনিট পর্যন্ত। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন লেভানদোভস্কি। চলতি লিগে এই পোলিশ স্ট্রাইকারের এটি ২৬তম গোল।
ম্যাচে নিজেদের দ্বিতীয় গোল পেতে বায়ার্নকে অপেক্ষা করতে হয়েছে আরও ৪০ মিনিট। ম্যাচের ৮০ মিনিটে জশুয়া কিমিচের কর্ণার কিক থেকে লাফিয়ে ওঠা বল হেড করে জালে ফ্রান্সের উদীয়মান তারকা পাভার্ড। ইউনিয়ন বার্লিনের বিপক্ষে আগের সাক্ষাতেও এই দুই তারকার গোলে ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারিনায় ২-১ গোলের জয় দেখেছিল বায়ার্ন মিউনিখ।
ম্যাচশেষে বায়ার্ন অধিনায়ক গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ার বলেন, ‘আমরা ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রেখে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারায় খুশি অনুভব করছি। আর খেলার মাঠে দর্শক ছাড়া শেষ বাঁশি বাজার আগে পর্যন্ত সময়টাকে খুব দীর্ঘ মনে হয়।’ এদিন মাঠে দর্শক না থাকলেও দুই দলের বদলি খেলোয়াড়েরা মুখে মাস্ক পরে দর্শক গ্যালারীতে অবস্থান করছিল।

Share.

About Author

Leave A Reply