জামালগঞ্জে সুদের টাকা দিতে না পারায় ব্যবসায়ীকে পিটিয়ে জখম

0

আবু রায়হান:
সবুজবাংলা২৪ডটকম, জয়পুরহাট : জয়পুরহাটের জামালগঞ্জে সুদের টাকা দিতে না পারায় এক ব্যবসায়ীকে পিটিয়ে জখম করেছে দাদন ব্যবসায়ীর ভাড়াটে সন্ত্রাসীরা।
ঘটনা ও ভুক্তভোগীর অভিযোগ সূত্রে জানা গেছে, জামালগঞ্জ বাজার এলাকার দাদন ব্যবসায়ী আব্দুল হাই সওদাগর (ভুতু) এর কাছ থেকে একই এলাকার ব্যবসায়ী (কসাই)
দেলোয়ার হোসেন ২০১৩ ইং সালে পঞ্চাশ হাজার টাকা সুদের উপর নেয়। যার সুদ বাবদ প্রতি হাটের দিন এক জাহার টাকা দিয়ে আসছিলেন।
ব্যবসায়ী দুলাল হোসেন জানান, ২০১৩ ইং থেকে ২০২০ পর্যন্ত উক্ত পঞ্চাশ হাজার টাকার প্রায় সারে তিন লাখ টাকা ও তার ব্যবহিত একটি টিভিএস মোটরসাইকেল দাদন ব্যবসায়ী আব্দুল হাই সওদাগর (ভুতু) কে দিয়েছে।
করোনাকালীন সময়ে কসাই ব্যবসার অবনতি হওয়ায় কয়েক মাসের সুদের টাকা দিতে না পারায় গত ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধায় জামালগঞ্জ বাজারে সালিশের নামে তাকে ডেকে নিয়ে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে হামলা করে বেধরক মারপিট করে গুরুতর আহত করা হয়।
এ সময়ে দুলাল হোসেনের স্ত্রী ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে অনেক কাকুতি মিনতি করে তাকে উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করান।
জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ব্যবসায়ী দুলাল হোসেনের অবস্থা আসংঙ্খাজন। তার বাম চোখ নষ্ট হয়ে যাবার উপক্রম, নাক ফেটে প্রচুর রক্তপাত হয়েছে, ডানে কানে সেলাই, মুখমন্ড ফুলে উঠেছে, বাম হাতে গুরুতর আঘাত লেগেছে।
দুলাল হোসেনের স্ত্রী তাসলিমা বেগম বলেন, স্বামী সন্তান নিয়ে বর্তমানে আব্দুল হাই সওদাগর (ভুতু) ও তার সন্ত্রাসী বাহিনীর হুমকিতে আমরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। প্রশাসন ও নেতৃস্থানীয়দের কাছে এই সমস্যার সমাধান ও নিরাপদে ব্যবসা বানিজ্য করাসহ এই ঘটনার সাথে জড়িতদের বিচারের দাবি জানাচ্ছি।
দুলাল হোসেন ও তার পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতে আব্দুল হাই সওদাগর (ভুতু) এর সাথে যোগাযোগ করলে তিনি দাদন ব্যবসার কথা অস্বীকার করে বলেন ২০১৮ইং সালে ব্যবসায়ীক প্রয়োজনে দুলাল হোসেন তার কাছ থেকে পঞ্চাশ হাজার টাকা ধার নেন। পরে সেই টাকা ফেরত দেওয়ার তাগাদা দিলে দুলাল রুকিন্দিপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার মোঃ বাবু কে অবগত করলে ঐ দিন সালিশি বৈঠকে মেম্বারের সাথে বাক-বিতন্ডার এক পর্যায়ে মেম্বারের লোকজনের সাথে দুলালের ধস্তাধস্তি হয়। আমি এর বেশি কিছু জানিনা।
আব্দুল হাই সওদাগর (ভুতু) এর দেওয়া তথ্য যাচাইয়ের জন্য বাবু মেম্বারের সাথে যোগাযোগ করার জন্য তার মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।
উপরোক্ত ঘটনার বিষয়ে আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ খান এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Share.

About Author

Leave A Reply