দাকোপের উত্তর বানিশান্তা মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীর চরম ভোগান্তি

0

নিজস্ব প্রতিনিধি :
সবুজবাংলা২৪ডটকম, দাকোপ (খুলনা) : দাকোপের লাউডোব বানিশান্তা মাধ্যমিক বিদ্যালয়ের জরাজীন ভবনটির আজও পরিবর্তন না হওয়ায় সাাড়ে তিন শতাধিক শিক্ষাথীদের পাঠদানে ভোগান্তি চরমে উঠেছে।
সংশ্লিষ্ঠ এলাকা ও প্রধান শিক্ষক অশোক কুমার সুত্রে জানা যায় ১৯৪৩ সালে স্থাপিত শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে ছয় রূম বিশিষ্ট একতলা ভবনের ব্যবস্থা করা হয়। যে ভবনটির সংস্করনের জন্য অধিদপ্তরের পক্ষ কোন সুরহ না পাওয়ার স্বীকারে পড়েছে। বর্তমানে শিক্ষা বর্ষের তিনশত পঞ্চাশ জন শিক্ষার্থী ও ষোল জন শিক্ষক মন্ডলী নিয়ে অন্যন্যা শিক্ষা প্রতিষ্ঠানের তুলনায় সন্তোষ জনক ফলা ফলের মধ্য দিয়ে সুনাম অর্জন করে চলেছে। বিগত দুই বছর যাবৎ শিক্ষা অধিদপ্তরের দেওয়া এই ভবনটি উপজেলা ইউনিয়ন কতৃক পরিত্যত্তা বলে ঘোষনা করেছে।
ঐ ভবনটি পাঠদানের অনুপযোগী বলে প্রধান শিক্ষক বিভিন্ন অধিদপ্তরকে অবহিত করা শর্ত্তে কোন সুফল আশঅ করতে পারিনি তারা। বর্তমান বর্ষে এ শিক্ষা প্রতিষ্ঠানে ভবনের ব্যবস্থা না হলে এ অঞ্চলের কোমলমতি শিক্ষার্থীরা আলোর জগত থেকে নিরাশ হওয়ার পথে নেমেছে। অতি দ্রুত সাইক্লোন কাম শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবস্থা করার লক্ষ্যো অভিভাবক মন্ডলীরা বাংলাদেশ সরকারের প্রধান মন্তী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন ।

Share.

About Author

Leave A Reply