সন্ত্রাস ও মাদক থেকে বিরত থাকার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

0

নিজস্ব প্রতিবেদক :
সবুজবাংলা২৪ডটকম : সন্ত্রাস ও মাদককে ঘৃণা করে তরুণদেরকে সন্ত্রাস ও মাদক থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।
তিনি আরও বলেন, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে না বলাটা দেশের জন্য,নিজের জন্য এবং সকলের জন্য মঙ্গল ও কল্যাণকর। কারণ সন্ত্রাসীর জীবনের পরিণতি খুবই করুণ। যারা সন্ত্রাসে জড়িত হয় তারা নিজের শত্রু, পরিবারের শত্রু, সমাজের শত্রু, দেশের শত্রু।
শুক্রবার (২২ জানুয়ারি) সকালে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে র‌্যাব-৯ সিলেটের আয়োজনে অনুষ্ঠিত মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী ‘হাফম্যারাথন’ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এই আহ্বান জানান। খবর বাসস’র।
জনসচেতনতামূলক এ আয়োজনে অংশ নেয় বিভিন্ন শ্রেণী-পেশার সহস্রাধিক এথলেট। পরে, স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
প্রতিযোগিতায় অংশগ্রহনকারী সকল দৌড়বিদকে মাদক, জঙ্গি ও সন্ত্রাস বিরোধী শপথ পাঠ করান র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার।
এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম সহ প্রশাসনের বিভিন্ন উচ্চ পদস্থ কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
সকাল সাড়ে ৬টায় শীতের ঘন কুয়াশা উপেক্ষা করে সিলেটের ঐতিহ্যবাহী ক্বীন ব্রিজের নিচে জমা হয় সহস্রাধিক এথলেট। কেউ আসেন পূর্বের অভিজ্ঞতা থেকে, আবার কেউ আসেন নতুন করে ইতিহাসের সাক্ষী হতে। এতে অংশ নেন বিভিন্ন বয়সের প্রায় ১ হাজার ৫০ জন দৌড়বিদ। এই দৌড় প্রতিযোগিতার নাম দেয়া হয়ে ‘র‌্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন-২০২১’। ২১ দশমিক ১ কিলোমিটার ও ১০ কিলোমিটার ক্যাটাগরির হাফ ম্যারাথন সিলেটের বিভিন্ন সড়ক ঘুরে লাক্কাতুরা চা বাগানে গিয়ে শেষ হয়।
আলোচনা পর্বে র‌্যাবের মহা পরিচালক সফল এ আয়োজনের জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জঙ্গি ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ করেন।
অনুষ্ঠানে মাদকের বিরুদ্ধে সচেতনতামূলক বক্তব্য রাখেন বাউল কালা মিয়া, অভিনয়শিল্পী ওমর সানি, মৌসুমি, রিয়াজ, মাহিয়া মাহি ও সিয়াম প্রমুখ।
এদিকে শুক্রবার বিকেলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের দশগ্রাম ও আশপাশ এলাকায় ৬৫ কোটি টাকা ব্যয়ে সুরমা নদীর ভাঙ্গন রোধে পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে সুরমার তীর সংরক্ষণ প্রকল্পের কাজের উদ্বোধন করেন।
তিনি পরে দশগ্রাম বাজার সংলগ্ন মাঠে আয়োজিত এক বিরাট জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এ জনসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খাঁন, সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী খুশি মোহন সরকার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, অধ্যক্ষ সুজাত আলী রফিক, জেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট নুর আলম সিরাজী, সিলেট জেলা পরিষদ সদস্য মো: শাহনুর, স্থানীয় ইউপি চেয়ারম্যান মো: হিরন মিয়া,উপজেলা আওয়ামীলীগ নেতা মো: আব্দুল বাসিত,আমির আহমদ মোস্তফা, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: আশিক মিয়া প্রমুখ।

Share.

About Author

Leave A Reply