শিশু অপহরণ মামলায় জয়পুরহাটে এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড

0

আবু রায়হান :
সবুজবাংলা২৪ডটকম, জয়পুরহাট : শিশু অপহরণ মামলায় আক্কেলপুর পৌর সদরের খামার কেশবপুর গ্রামের আব্দুস ছালেকের ছেলে আনোয়ার হোসেন (৩২) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদ- ও তিন লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও তিন বছরের কারাদ-াদেশ দিয়েছেন জয়পুরহাট জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রুস্তম আলী।
আদালতের রায় ও মামলা সূত্রে জানা গেছে, জয়পুরহাট জেলার আক্কেলপুর পৌর শহরের চৌধুরীপাড়ার বাসিন্দা বাস মলিক সমিতির নেতা ও ঔষধ ব্যবসায়ী সামিমুল হুদা চৌধুরীর বাসায় কাজ করাকালীন ২০১০ইং সালের ২৮ মার্চ সামিমুলের ছোটো ভাই তোতা চৌধুরীর ছেলে সাব্বির হোসেন (৪) কে অর্থের লোভে কৌশলে অপহরণ করে চেতনানাশক ঔষধ খাইয়ে মুখ বেধে আনোয়ার হোসেনের শয়নকক্ষে চৌকির নিচে লুকিয়ে রাখলে অনেক খোজাখুজির এক পর্যায়ে সাব্বির হোসেনকে সেখান থেকে উদ্ধার করা হয়।
পরে সাব্বির হোসেনের চাচা সামিমুল হুদা চৌধুরী বাদী হয়ে আক্কেলপুর থানায় এ ঘটনায় একটি মামলা দায়ের করলে পুলিশ আনোয়ার হোসেনকে গ্রেফতার করে তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করলেও পরে আনোয়ার হোসেন আদালত থেকে জামিনে ছাড়া পায়।
আদালতে মামলাটি চলমান থাকার দীর্ঘ ১১ বছর পর আজ ২২ সেপ্টেম্বর বুধবার রায়ের দিন ধার্য্য করা হলে আদালতে দ-প্রাপ্ত আনোয়ার হোসেনের উপস্থিতিতে শুনানি শেষে বিচারক রুস্তম আলী এ রায়ের ঘোষণা করেন।
জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পিপি এ্যাড. ফিরোজা চৌধুরী শিশু অপহরণ মামলার আসামি আনোয়ার হোসেনের যাবজ্জীবন কারাদ- রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।
দন্ডপ্রাপ্ত আনোয়ার হোসেনের পক্ষের আইনজীবী উজ্জল হোসেন হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, সন্তোষজনক রায় না হওয়ায় আমরা উচ্চ আদালতে আপিল করব।

Share.

About Author

Leave A Reply