বাবর আজম অনেক বিশ্বরেকর্ড ভাঙবে : ইনজামাম

0

স্পোর্টস ডেস্ক :
সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : রেকর্ডের পর রেকর্ড গড়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। দক্ষিণ আফ্রিকায় চলমান সিরিজে দাপট দেখাচ্ছে তার ব্যাট।
বলতে গেলে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন এই তারকা ব্যাটসম্যান।
টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি পেলেন। হাঁকালেন ১২২ রানের অনবদ্য ইনিংস।
এরই মধ্যে জানা গেল, তিন বছরের বেশি সময় ধরে ভারত দলের অধিনায়ক বিরাট কোহলির দখলে থাকা সিংহাসন নিজের করে নিলেন বাবর। কোহলিকে হটিয়ে ওয়ানডে ব্যাটসম্যানদের র্যাংকিংয়ে শীর্ষে উঠলেন এই ইনফর্মার ব্যাটসম্যান।
বাবরের এমন পারফরম্যান্সে মুগ্ধ পাকিস্তানের কিংবদন্তি ও সাবেক অধিনায়ক ইনজামাম-উল হক। তার মতে, বাবরের মতো এতটা ধারাবাহিক কোনো পাকিস্তানি ক্রিকেটার ছিলেন না।
ইনজামামের এমন বক্তব্য অত্যুক্তি নয় মোটেই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে অর্ধশতক হাঁকিয়েছেন বাবর। তৃতীয়টিতে করেছেন সেঞ্চুরি।
এর আগে একই প্রতিপক্ষের বিপক্ষে ওয়ানডে সিরিজে একটি সেঞ্চুরি করেন বাবর। সিরিজ নির্ধারণী ম্যাচে ৯৪ রানের অপরাজিত ইনিংস খেলে ভূমিকা রাখেন দলের জয়ে, হন ম্যাচসেরাও।
বাবরের সাম্প্রতিক পারফরম্যান্সে মুগ্ধ হয়ে নিজের ইউটিউব চ্যানেলে এ বিষয়ে কথা বলেন ইনজামাম।
বাবরের পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করে ইনজি বলেন, ‘পাকিস্তান দলের এমন ব্যাটিং প্রদর্শনী আমি কখনও দেখিনি। বাবরের প্রশংসা করে শেষ করা যাবে না। আমি বলেছিলাম— পাকিস্তানের ব্যাটিং গভীরতার অভাব। কিন্তু নিখুঁত সব শটে আজ (বুধবার) বাবর যে ইনিংস খেলেছে তা অসাধারণ। কখনই তেড়েফুঁড়ে মারতে দেখা যায়নি তাকে। আমি বলছি, বাবরকে এক নম্বর ব্যাটসম্যান বলা মোটেই ভুল কিছু হবে না। বাবর যে মানের ব্যাটসম্যান, সে কেবল পাকিস্তানের রেকর্ড নয়, অনেক বিশ্বরেকর্ড ভাঙবে। বাবরের মতো এমন ধারাবাহিক পারফর্ম করতে আমি কাউকে দেখিনি।’ তথ্যসূত্র: ক্রিক অ্যাডিক্ট

Share.

About Author

Leave A Reply