ভারতে দৈনিক করোনা আক্রান্ত ৪ লক্ষাধিক মানুষ

0

আন্তর্জাতিক ডেস্ক :
সবুজবাংলা২৪ডটকম, ঢাকা : আবারও চার লক্ষ ছাড়িয়ে গেল ভারতে দৈনিক করোনাভাইরাসে আক্রান্ত রোগাীর সংখ্যা।
গত ২৪ ঘণ্টায় ৪ লক্ষ ১২ হাজার ২৬২ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এক দিনে আক্রান্তের নিরিখে এই সংখ্যা এখনও অবধি সর্বোচ্চ।
গত ০১ মে ভারতে দৈনিক সংক্রমণ প্রথমবারের জন্য ৪ লক্ষ ছাড়িয়েছিল। তার পর চার দিন সাড়ে ৩ লক্ষের বেশি থাকলেও ৪ লক্ষের নীচেই ছিল নতুন সংক্রমিতের সংখ্যা। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ২ কোটি ১০ লক্ষ ৭৭ হাজার ৪১০ জন। খরব আনন্দবাজার’র।
ভারতজৃড়ে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ দৈনিক আক্রান্তের পাশাপাশি বাড়িয়েছে দৈনিক মৃত্যুর সংখ্যাকেও। গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৮০ জনের। একদিনে মৃত্যুর নিরিখে এই সংখ্যা দেশে এখনও অবধি সর্বোচ্চ।
গত ৯ দিন ধরে দেশের দৈনিক মৃত্যু ৩ হাজারের উপরে থাকছে। এ ভাবে বাড়তে বা়ড়তে দেশে মোট মৃত্যুর সংখ্যা ২ লক্ষ ৩০ হাজার ছাড়িয়ে গিয়েছে। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৯২০ জনের। কর্নাটক, দিল্লি এবং উত্তরপ্রদেশেও মৃতের সংখ্যা সাড়ে ৩৫০-র আশপাশে। ছত্তীসগঢ়, রাজস্থান, গুজরাত, পঞ্জাব, হরিয়ানাতেও দৈনিক মৃতের সংখ্যা উল্লেখযোগ্য।
বিশ্বের প্রতিদিন যত লোক আক্রান্ত হচ্ছেন করোনাভাইরাসে তার প্রায় অর্ধেকই এখন হচ্ছে ভারতে। বিপুল সংখ্যক নতুন আক্রান্ত রোজ বাড়াচ্ছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৭৯ হাজার ১৬৯ জন বেড়ে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৩৫ লক্ষ ছাড়িয়ে গেল। এই পরিস্থিতিতে দেশে কোভিডের টিকাকরণও চলছে।
কিন্তু গত এক সপ্তাহে টিকা পাচ্ছেন অনেক কম মানুষ। যদিও গত ২৪ ঘণ্টায় এই সংখ্যাটা একটু হলেও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ২০ লক্ষ ১৯ হাজার ১৫১ জন টিকা পেয়েছেন। এ নিয়ে দেসে মোট টিকার ডোজ দেওয়া হয়েছে ১৬ কোটি ২৫ লক্ষেরও বেশি।

Share.

About Author

Leave A Reply